সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোণা) : নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় ১৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে ৫ জানুয়ারি। নির্বাচনকে সামনে রেখে তফসিল ঘোষনা অনুযায়ী ১ ডিসেম্বর থেকে মনোনয়নপত্র দাখিল শুরু হয়ে ৯ ডিসেম্বর শেষ তারিখ ধার্য করা হয়েছে। এতে ৬ ডিসেম্বর সোমবার পর্যন্ত চেয়ারম্যান, সংরক্ষিত সদস্য ও সাধারন সদস্য পদে ২০৫টি মনোনয়নপত্র জমা পড়েছে। উপজেলা নির্বাচন অফিসার মোঃ হাবিবুর রহমান জানান, স্বতন্ত্র প্রার্থী দলপা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আমিনুর রহমান খান পাঠান সহ চেয়ারম্যান পদে গন্ডা, গড়াডোবা, মোজাফরপুর, রোয়াইলবাড়ি, মাসকা ও চিরাং ইউনিয়নে ৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে গন্ডা ইউনিয়নে ইসলামিক আন্দোলনের একজন ও গড়াডোবা ইউনিয়নে জাতীয় পার্টির একজন চেয়ারম্যান প্রার্থী রয়েছেন। সংরক্ষিত সদস্যপদে ১৩টি ইউনিয়নে ৬২ জন এবং সাধারন সদস্য পদে ১শ ৩৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন । ৬ জন রিটার্নিং অফিসারের কার্যালয়ে পৃথক পৃথক ভাবে মনোনয়ন পত্র জমা দেয়া হয়। 

সান্দিকোনায় সংরক্ষিত ৯ জন এবং সাধারন সদস্য পদে ১৪, মাসকায় সংরক্ষিত ৪, সাধারন সদস্যপদে ১০, কান্দিউড়ায় সংরক্ষিত ৪, সাধারন সদস্য পদে ৭, রোয়াইলবাড়ি আমতলায় সংরক্ষিত ৬, সাধারন সদস্য পদে ৬, পাইকুড়ায় সংরক্ষিত ৪ ও সাধারন সদস্যপদে ১২, চিরাং সংরক্ষিত ৫ ও সাধারন সদস্য পদে ১০, মোজাফরপুর সংরক্ষিত ২ এবং সাধারন সদস্য পদে ১৫, আশুজিয়ায় সংরক্ষিত ৫ ও সাধারন সদস্য পদে ১২, দলপায় সংরক্ষিত ৫ এবং সাধারন সদস্য পদে ৭, বলাইশিমুল সংরক্ষিত ৪, সাধারন সদস্য ১১, নওপাড়ায় সংরক্ষিত ৮, সাধারন সদস্য পদে ১৬, গন্ডায় সংরক্ষিত ১ ও সাধারন সদস্য পদে ৬, গড়াডোবায় সংরক্ষিত ৫ ও সাধারন সদস্য পদে ১১ জন সহ মোট ১৩৭ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে আরো জানান যায়, ১৩টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৩০ হাজার ৬৫২ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ১৭ হাজার ৬৯৩ এবং মহিলা ১ লাখ ১২ হাজার ৯৫৭ এবং হিজরা ভোটার ২ জন রয়েছেন।

(এসবি/এসপি/ডিসেম্বর ০৬, ২০২১)