নওগাঁ প্রতিনিধি : নওগাঁর মহাদেবপুরে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে মঙ্গলবার প্রতিক বরাদ্দ দেয়া নিয়ে রিটানিং অফিসার ও পুলিশের ওপর হামলা করেছে বিএনপি সমর্থিত দুই চেয়ারম্যান প্রার্থী। এ ঘটনায় বিএনপি সমর্থিত দুই চেয়ারম্যান প্রার্থী মোজাম্মেল হক (শরিফুল) ও মাসুদ পারভেজ রুবেলসহ তাদের ৩ কর্মীকে গ্রেফতার করা হয়েছে। 

গ্রেফতারকৃত কর্মীরা হলো, আতুড়া গ্রামের আব্দুল আজিজের পুত্র মো. সাইদুর ইসলাম ও ফরিদুল ইসলাম এবং কৃষ্ণপুর গ্রামের চেয়ারম্যান প্রার্থী মোজাম্মেল হকের পুত্র মো: শামিম (২৩)। ঘটনাটি ঘটেছে, উপজেলা কৃষি অফিসে এদিন দুপুর ১২ টার দিকে।

জানা গেছে, উপজেলার রাইগাঁ ইউনিয়নের দুই চেয়ারম্যান প্রার্থী মোজাম্মেল হক (শরিফুল) ও মাসুদ পারভেজ রুবেল এবং স্বতন্ত্র প্রার্থী মঞ্জুরুল আলম মঞ্জু ঘোড়া প্রতিক চেয়ে আবেদন করেন সংশ্লিষ্ট রিটার্নিং অফিস বরাবর। একই প্রতিক ৩ জন চেয়ারম্যান প্রার্থী চাওয়ায় সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার সকলের উপস্থিতিতে লটারির মাধ্যমে প্রতিক দেন চেয়ারম্যান প্রার্থী মঞ্জুকে। লটারিতে প্রতিক দেয়া নিয়ে ক্ষুব্ধ হয়ে উপজেলা কৃষি অফিসার ও রির্টানিং অফিসার অরুন চন্দ্র রায় এবং সেখানে উপস্থিত কর্তব্যরত পুলিশ সদস্যদের ওপর হামলা চালায় বিএনপি সমর্থিত ওই দুই চেয়ারম্যান প্রার্থীসহ তাদের কর্মীরা। অভিযোগ রয়েছে এ সময় হামলাকারীরা সরকারি অফিসের জানালা ও দরজা ভাংচুরের চেষ্টা করে। তবে পুলিশের হস্তক্ষেপে তা নিয়ন্ত্রণ করা হয় বলে জানা গেছে। রিটানিং অফিসার অরুন চন্দ্র রায়ের সঙ্গে যোগাযোগ করা হলে ঘটনার সত্যতা নিশ্চিত করে তিনি বলেন, এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

(বিএস/এসপি/ডিসেম্বর ০৭, ২০২১)