ইমরান হোসাইন, সিরাজগঞ্জ : প্রাক্তন স্বামী ও সতীন পুত্রদের নির্যাতনের বর্ণনা দিতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়লেন। সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার বাঐখোলা গ্রামের বিউটি খাতুন তিনি বাঐখোলা গ্রামের সানোয়ারের দ্বিতীয় স্ত্রী ছিলেন।

বিউটি খাতুন জানান, প্রায় ২৫ বছর পূর্বে তার বড় বোনের সাথে সানোয়ারের বিয়ে হয় এবং তাদের সংসারে ২ সন্তান রয়েছে। তার পরে তার বড় বোন অসুস্থ্য হয়ে মৃত্যু বরণ করলে পরবর্তীতে তার সহিত সানোয়ারের বিয়ে হয়। বিয়ের পর স্বামী সানোয়ার তার নামে চান্দাইকোনার ৪ শতক জমি সহ পাকা বাড়ী রেজিঃ করে দেয়। কিন্তু এই খবর সতীন পুত্ররা জানতে পেরে সানোয়ারকে চাপ সৃষ্টি করে এবং জমি সহ বাড়ী ফেরৎ দিতে বলে, আমি (বিউটি) জমি ফেরৎ দিতে না চাইলে সানোয়ার আমার উপর ক্ষিপ্ত হয় এবং আমাকে মৌখিক ভাবে ১৩/১১/১৯ ইং তারিখে তালাক দেয়। তালাক দেয়ার পর গত ২৮/১১/১৯ ইং তারিখ আমার উক্ত বাসার সানোয়ার দল বল নিয়ে হামলা চালায়।

এছাড়া গত ২০/১/২০ইং তারিখে কাজির মাধ্যমে আমাকে তালার দেয়। আমাকে তালাক দিয়েও আমার ক্ষ্যান্ত হয়নি সানোয়ার গত ২৩/৮/২০ তারিখে আমাকে ঐ জায়গার দলিলের বিরুদ্ধে কোর্টে মামলা, ১১/১০/২০ইং তারিখে রায়গঞ্জ থানায় জিডি, ৩০/৯/২০ ইং তারিখে চেয়ারম্যানের মাধ্যমে বিচার, ২০/১০/২০ রায়গঞ্জ থানায় জিডি ও এন জি আর মামলা, ১/৪/২১ইং তাং বাসার বিদ্যুৎ লাইন কর্তন, ১৯/৫/২১ ইং তাং সিরাজগঞ্জ কোর্টে মামলা, এবং ৭/৬/২১ইং তারিখে সতিধারা মামলা করা হয়। আমাকে তালাক দিয়েও শান্তিতে থাকতে দিচ্ছেনা। আমি সানোয়ারের এই নির্যাতনের বিচার চাই।

(আই/এসপি/ডিসেম্বর ০৭, ২০২১)