তারেক হাবিব, হবিগঞ্জ : বানিয়াচং উপজেলার কাদিরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাজুল ইসলামের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, তিনি প্রতারণা ও দুর্নীতির মাধ্যমে হাতিয়ে নিচ্ছেন লাখ লাখ টাকা। এ ব্যাপারে স্থানীয় অনুরোধ তালুকদার নামে এক ব্যক্তি বাদী হয়ে হবিগঞ্জ জেলা শিক্ষা কর্মকর্তা বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। 

অভিযোগ সূত্রে জানা যায়, তাজুল ইসলাম ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে যোগদানের পর থেকেই সাধারণ শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের কাছ থেকে নানা অজুহাতে অর্থ হাতিয়ে নেন। সম্প্রতি নানা খাত দেখিয়ে ২ লাখ ৫৫ হাজার ১০০ টাকা আত্মসাৎ করেছেন তিনি। শুধু অর্থ আত্মসাতই নয়, কৌশলে বিদ্যালয়ের নাম ব্যবহার করে তিনি দখল করেছেন অসহায় মানুষের জমি-জমাও। তার অপকর্মের কেউ কোন প্রতিবাদ করলে মারধরসহ সরাসরি সংঘর্ষে জড়িয়ে পড়েন তাদের সাথে। এ নিয়ে ইতোপূর্বে একাধিক মামলা মোকদ্দমাও বিচারাধীন আছে বলে জানা গেছে। বিদ্যালয়ের পাশেই নির্মিত নতুন ভবন থেকে ঠিকাদারের যোগসাজসে নিম্নমানের সামগ্রী দিয়ে নির্মাণ কাজের মাধ্যমে বিল পাস করে চলে কমিশন বাণিজ্য।

এ ব্যাপারে অভিযুক্ত প্রধান শিক্ষক তাজুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, তিনি কোন দুর্নীতি করেননি। অনুরোধ তালুকদার এবং তার সহযোগীরা বিদ্যালয়ের উন্নয়নকে বাধাগ্রস্ত করার পায়তারা করছে। ইতোমধ্যে তাদের অনেক চেষ্টাই ব্যর্থ প্রমাণিত হয়েছে।

এ ব্যাপারে জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লাহ জানান, বিষয়টি তদন্ত করে যাচাই-বাচাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

(টিএইচ/এসপি/ডিসেম্বর ০৯, ২০২১)