দিলীপ চন্দ, ফরিদপুর : ফরিদপুরের সর্ববৃহৎ ব্যাডমিন্টন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে ফরিদপুর জেলা পরিষদ দল। প্রতিযোগিতা রানারআপ হয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। শনিবার রাতে ‌ ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হয়। এতে বিজয়ী দল ২-০ সেটে জয়লাভ করে। পরাজয়ের ব্যবধান ছিল ২১/১২ ও ২১/১৪ পয়েন্ট।

এতে চ্যাম্পিয়ন ফরিদপুর জেলা পরিষদ দলের পক্ষে অংশগ্রহণ করেন জহুরুল ও শুভ জুটি অন্যদিকে রানার আপ শেখ রাসেল ক্রীড়া চক্রের পক্ষে অংশগ্রহণ করেন পরশ লালচাঁদ জুটি । সন্ধ্যা ৭ টা ১৫ মিনিট থেকে অনুষ্ঠিত এ টুর্নামেন্টের শেষ হয় রাত ৩ টা ১৯ মিনিটে।

এ টুর্নামেন্টের আয়োজন ছিলেন শেখ রাসেল ক্রীড়া চক্রের সভাপতি বিশিষ্ট সমাজসেবক ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামীম হক, অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফরিদপুরের পুলিশ আলিমুজ্জামান বিপিএম, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এডভোকেট শামসুল হক ভোলা মাস্টার, ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস, ফরিদপুর চেম্বার অব কমার্সের সভাপতি নজরুল ইসলাম, ফরিদপুর পৌরসভার ১ নং প্যানেল মেয়র মনিরুল ইসলাম মনি ২ নং প্যানেল মেয়র মতিউর রহমান শামীম, ফরিদপুর ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আলি আজগার মানিক টুর্নামেন্ট কমিটির সভাপতি ও ২৫ নং ওয়ার্ড কাউন্সিলর আলাউল হোসেন তনু প্রমূখ।
এ টুনামেন্টে বাংলাদেশ জাতীয় দল সহ বিভিন্ন জেলার শাটলাররা অংশগ্রহণ করেন।

জাতীয় সংগীতের মধ্য দিয়ে টুর্নামেন্ট শুরু হয়। টুনামেন্ট চলাকালে দর্শকদের প্রচন্ড আগ্রহ লক্ষ্য করা গেছে। এমনকি প্রচন্ড শীত উপেক্ষা করেও দর্শকরা একের পর এক খেলা গুলি উপভোগ করতে থাকে।
আর টুনামেন্টে শুরুটা বর্ণিল আতশবাজির মাধ্যমে করা হয়। শেষটাও করা হয় অনুরূপভাবে।

আর চমৎকার একটা টুর্নামেন্ট ভালো ভাবে সফল করার জন্য দর্শকেরা বারবার ধন্যবাদ জানিয়েছে আয়োজক কমিটিকে।

সমাপনী অনুষ্ঠানে শামীম হক অসুস্থতার কারণে মাঠ উপস্থিত না থাকলেও এ সময় বক্তব্য রাখেন ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এডভোকেট শামসুল হক ভোলা, ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস, ফরিদপুর পৌরসভার ১ নং প্যানেল মেয়র ও ১১ নং ওয়ার্ড কাউন্সিলর মনিরুল ইসলাম মনির প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন ফরিদপুর চেম্বার কমার্সের সভাপতি নজরুল ইসলাম, ফরিদপুর যুবলীগের যুগ্ম আহ্বায়ক শাহ সুলতান খান রাহাত, জেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ তানজিদূল রশিদ চৌধুরী রিয়ান সহ ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ।

বক্তারা আগামীতে এ ধরনের টুর্নামেন্ট আরো অনুষ্ঠিত হবে বলে ‌ প্রত্যাশা ব্যক্ত করেন। তারা বলেন , যুব সমাজের নৈতিক অবক্ষয় রোধে ‌ খেলাধুলার গুরুত্ব অপরিসীম। আর তাই সারা বছর যাতে খেলাধুলা হয় সে আয়োজন করতে হবে। শেখ রাসেল ক্রীড়া চক্রের সভাপতি শামীম হক যুবসমাজকে খেলার মাঠে ফিরে আনতে চাইছেন যাতে যুবসমাজ নিয়মিত খেলাধুলা করে এবং ফরিদপুরে ক্রীড়াঙ্গনে একটা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন।

তারা এই টুর্নামেন্টের আয়োজন করার জন্য আয়োজক কমিটিকে ধন্যবাদ জানান। একই সাথে দর্শকরা গভীর রাত পর্যন্ত খেলা উপভোগ করার জন্য তাদেরকে ধন্যবাদ জানান।

বক্তারা আশা করেন ফরিদপুরের ক্রীড়া অনুরাগী দর্শকরা আগামী দিনেও যেকোনো টুর্নামেন্টে খেলাধুলাকে দারুন ভাবে গ্রহন করবে। তারা বলেন শেখ রাসেল ক্রীড়া চক্রের উদ্যোগ বিশ্ব অংশে প্রশংসার দাবি রাখে। তারা শেখ রাসেল ক্রীড়া চক্রের সভাপতি এই টুর্নামেন্টের আয়োজন করার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এ সময় টুর্নামেন্ট কমিটির ‌ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। টুর্নামেন্টে বিজয়ী দলকে ট্রফি ও নগদ ৫০০০০ টাকা। এবং রানারআপ দলকে ট্রফি ও নগদ ৩০০০০ টাকার প্রাইজ মানি দেওয়া হয়।

(ডিসি/এএস/জানুয়ারি ১৬, ২০২২)