স্টাফ রিপোর্টার : দাবি আদায়ে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদকে অবরুদ্ধ করে রেখেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

রবিবার (১৬ জানুয়ারি) বিকেল ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের ড. এমএ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনে তারা উপাচার্যকে অবরুদ্ধ করে রাখেন। দাবি আদায় না পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

বেগম সিরাজুন্নেসা চৌধুরী হল প্রভোস্ট বডির সবার পদত্যাগসহ তিন দফা দাবি ও অবস্থান কর্মসূচিতে হামলার ঘটনার প্রতিবাদে চতুর্থ দিনের মতো আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত (বিকেল পৌনে ৪টা) উপাচার্যকে অবরুদ্ধ রেখে বাইরে স্লোগান দিচ্ছিলেন শিক্ষার্থীরা।

ক্যাম্পাস সূত্র জানায়, দুপুর ২টা ৪০ মিনিটে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক তুলসী কুমার দাস, সাধারণ সম্পাদক অধ্যাপক মহিবুল আলম ছাত্র উপদেশ ও নির্দেশনার পরিচালক অধ্যাপক জহির উদ্দিন আহমেদ এবং প্রক্টর ড. আলমগীর কবিরসহ শিক্ষকরা আন্দোলনকারীদের সঙ্গে কথা বলতে আসেন। তারা ছাত্রীদের দাবি মেনে নেওয়া হয়েছে জানিয়ে এক সপ্তাহ সময় চান। তবে আন্দোলনকারী শিক্ষার্থীরা সময় না দেওয়ায় শিক্ষকরা চলে যান। শিক্ষার্থীরা শিক্ষকদের পেছন পেছন স্লোগান দিয়ে চেতনা-৭১ এর সামনে থেকে উপাচার্য ভবনের দিকে এগিয়ে আসেন। এসময় উপাচার্য তার কার্যালয় থেকে নেমে এলে শিক্ষার্থীরা পথ অবরোধ করেন।

এক পর্যায়ে শিক্ষক ও কর্মকর্তারা উপাচার্যকে আইআইইসিটি ভবনের দিকে নিয়ে যান। এসময় আন্দোলনকারীদের হাতে শিক্ষক-কর্মকর্তাসহ বেশ কয়েকজন সংবাদকর্মী লাঞ্ছিত হয়েছেন বলে জানা গেছে।

বর্তমানে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ আইআইসিটি ভবনে অবস্থান করছেন। আন্দোলনকারীরা ওই ভবনের মূল ফটকে তালা দিয়ে রেখেছেন। তারা কাউকে ভেতরে প্রবেশ করতে দিচ্ছেন না।

(ওএস/এএস/জানুয়ারি ১৬, ২০২২)