এ কে আজাদ, রাজবাড়ী : প্রবাসীর স্ত্রীকে ফুঁসলিয়ে নিয়ে যাওয়ার অভিযোগে রাজবাড়ী জেলা বার এর আইনজীবী  নিজাম হায়দারের বিরুদ্ধে পৃথক দুটি মামলা। মামলায় অভিযুক্ত আইনজীবীকে ১ নং ও পলাতক স্ত্রীকে ২ নং আসামি করা হয়েছে।

রবিবার (১৬ জানুয়ারি) রাজবাড়ীর ২ নং আমলী আদালত ও রাজবাড়ীর নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন ওই নারীর স্বামী মোক্তার বিশ্বাস।

বাদী মোক্তার বিশ্বাস পাংশা উপজেলার মৌরাট ইউনিয়নের মালঞ্চী গ্রামের আজিজ শেখের ছেলে। সে দীর্ঘদিন সৌদি আরবে ছিলেন।

মামলায় বাদী অভিযোগ করেন, দীর্ঘদিন তিনি সৌদি আরবে ছিলেন। পাঁচ মাস আগে দেশে ফিরে তিনি তার টাকা পয়সা স্ত্রীর কাছে গচ্ছিত রাখেন। তিনি প্রবাসী হওয়ার সুযোগে নিজাম হায়দার তার স্ত্রীকে ফুঁসলিয়ে পরকীয়ার সম্পর্ক গড়ে তোলে। গত শুক্রবার দুপুরে নিজাম হায়দার তার স্ত্রীকে নিয়ে অজানার উদ্দেশে উধাও হয়। যাওয়ার সময় তার স্ত্রীর কাছে গচ্ছিত নগদ চার লাখ ৬০ হাজার টাকা ও ছয়-সাত ভরি স্বর্ণালংকার নিয়ে যায়।

বাদীপক্ষের আইনজীবী রফিকুল ইসলাম(২) জানান, রাজবাড়ী ২ নং আমলী আদালতে ৪৯৮ ও ৩৮০ ধারায় দায়ের করা মামলায় ১ নং আসামি নিজাম হায়দারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা এবং ২ নং আসামির বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত। পক্ষান্তরে রাজবাড়ী নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে দায়ের করা মামলায় আসামি নিজাম হায়দারের বিরুদ্ধে শোকজসহ ভিকটিমের বিরুদ্ধে সার্চ ওয়ারেন্ট জারি করা করা হয়েছে।

২ নং আমলী আদালতের মামলায় নিজাম হায়দারের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারী করেছেন আদালত।

অভিযুক্ত আইনজীবী নিজাম হায়দারের সঙ্গে কথা বলার জন্য তার মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তা বন্ধ পাওয়া যায়।

(একে/এএস/জানুয়ারি ১৬, ২০২২)