ওহিদুজ্জামান কাজল, মাদারীপুর : মাদারীপুর সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়ন পরিষদের নির্বাচনে প্রচারণাকে কেন্দ্র করে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে পুলিশসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছে। সংঘর্ষ চলাকালে উভয় পক্ষ অর্ধশতাধিক বোমা বিস্ফোরণ ঘটায়। এ সময় ৪/৫টি দোকান, একটি নির্বাচনী ক্যাম্প ও একটি মোটরসাইকেল ভাংচুর করা হয়। আহতদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। রবিবার বিকেল ৫টা থেকে সন্ধা ৬টা পর্যন্ত ঘন্টাব্যাপী এ  ঘটনা ঘটে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আগামী ৩১ জানুয়ারি মাদারীপুর সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়ন পরিষদ নির্বাচন। এ নির্বাচনের প্রচারণাকালে রবিবার বিকেল ৫টা থেকে সন্ধা ৬টা পর্যন্ত দুই চেয়ারম্যান প্রার্থী এ্যডাভোকেট বাবুল আখতার ও খলিলুর রহমান দর্জির সমর্থকদের মধ্যে মন্টারপুল এলাকায় ব্যাপক সংঘর্ষ হয়। এতে একজন পুলিশ সদস্যসহ উভয় পক্ষের ১০ জন আহত হয়েছে। সংঘর্ষ চলাকালে উভয় পক্ষ অর্ধশতাধিক বোমা বিস্ফোরণ ঘটায়। এ সময় ৪/৫টি দোকান, একটি নির্বাচনী ক্যাম্প ও একটি মোটরসাইকেল ভাংচুর করা হয়। আহতদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষের সময় উভয় পক্ষ অর্ধশতাধিক ককটেল বিস্ফোরণ ঘটায়। খবর পেয়ে সদর থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সংঘর্ষে আহতরা হলেন- মনির দর্জি (৩৫), মোহাম্মদ বেপারী (২৪), হায়দার খান (৪৫), সরোয়ার শেখ (৩০), রুবেল মাতুব্ব (২৫), আবু মালেক (২৫) ও পুলিশ কনস্টবেল অভিজিত দে (২২)সহ ১০ জন।

মাদারীপুর সদর থানার ওসি কামরুল ইসলাম মিঞা বলেন, ‘ঘটমাঝিতে দুই ইউপি চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে অভিজিত দে নামে আমাদের একজন কনস্টবল গুরুতর আহত হয়েছে। সংঘর্ষ চলাকালে আহতদের উদ্ধার করে মাদারীপুর সদর হাপাতালে পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।” ‘এ ঘটনায় নির্বাচনে অংশগ্রহণকারী প্রতিদ্বন্দ্বী দুই চেয়ারম্যান প্রার্থীর কোন বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

(ওকে/এসপি/জানুয়ারি ১৬, ২০২২)