এম এ হীরা, গোয়ালন্দ : স্মার্টফোনের আসক্তি পড়াশোনায় ক্ষতি এই প্রতিপাদ্যকে সামনে রেখে গোয়ালন্দে ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষে ২ দিন ব্যাপী বিজ্ঞান মেলার শুভ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত  হয়েছে।

মঙ্গলবার সকালে মেলার শেষ দিনে রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার পরিদর্শনে আসেন।

এর আগে ১৭ জানুয়ারি সোমবার সকালে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর এর তত্বাবধানে, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় এবং গোয়ালন্দ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার আজিজুল হক খান'র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোস্তফা মুন্সী।

মেলা উদ্বোধনের দ্বিতীয় দিনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞান ভিত্তিক স্টল পরিদর্শন কালে জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা স্মার্টফোনের পিছনে সময় না দিয়ে প্রযুক্তি ও বিজ্ঞানের প্রতি মনোযোগ দিতে পরামর্শ প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন, গোয়ালন্দ পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি নজরুল ইসলাম মন্ডল, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, জেলা পরিষদ সদস্য ও উপজেলা যুবলীগের সভাপতি ইউনুস মোল্লা সহ উপজেলা পর্যায়ে বিভিন্ন কর্মকর্তা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ছাত্র-ছাত্রী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। অতিথিরা মেলায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের বিজ্ঞান ও প্রযুক্তি’র স্টলগুলি পরিদর্শন করে দেখেন।

(এইচ/এসপি/জানুয়ারি ১৮, ২০২২)