কেন্দুয়া প্রতিনিধি : নন্দিত কথা সাহিত্যিক হুমায়ুন আহম্মেদের স্মৃতি বিজড়িত কেন্দুয়া উপজেলার কুতুবপুর গ্রামে তার পৈত্রিক বাড়ির বৈঠকঘর সহ বিজিত মেম্বার প্রার্থী শফিকুল ইসলাম শফিক সহ অন্যান্যদের ১০টি ঘরবাড়ি ভাংছুরের মামলা সাজানো ও মিথ্যা বলে দাবী করলেন হারিছ মেম্বার। তিনি কেন্দুয়া উপজেলার ১২ নং রোয়াইলবাড়ি আমতলা ইউনিয়নের ০৩ নং ওয়ার্ডের নব নির্বাচিত মেম্বার। তার বাড়িও কুতুবপুর গ্রামে। অপর দিকে ৫ম ধাপের ইউপি নির্বাচনে একই ওয়ার্ড ও গ্রামের বাসিন্দা বিজিত প্রতিদন্দী প্রার্থী শফিকুল ইসলাম শফিক।

মঙ্গলবার দুপুরে কুতুবপুর গ্রামের রওজাতুল উলুম মাদ্রাসা প্রাঙ্গণে আয়োজিত এক সংবাদ সম্মেলনে হারিছ মেম্বার তার লিখিত বক্তব্যে এসব কথা বলেন। এসময় তিনি আরো বলেন, ৫ জানুয়ারি নির্বাচনের দিন রাতে শফিকুল ইসলাম শফিক ও অন্যান্যরা নিজেদের বাড়িঘর নিজেরাই ভাংছুর করে কেন্দুয়া থানায় একটি সাজানো মিথ্যা মামলা দায়ের করে তাদেরকে হয়রানি করছেন। মামলায় নব নির্বাচিত হারিছ মেম্বার সহ ১৮ জনকে আসামী করা হয়েছে।

তিনি মামলাটি সুষ্ঠু তদন্তের মাধ্যমে ওই মামলা থেকে সকলকে অব্যহতি দেওয়ার আহবান জানান। সংবাদ সম্মেলনে হারিছ মেম্বারের সঙ্গে একমত পোষন করে আরো বক্তব্য রাখেন ০৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক আলী আহম্মদ বুলু, কুতুবপুর গ্রামের বাসিন্দা আব্দুল হেলিম, পল্লী চিকিৎসক আজিজুল ইসলাম বাচ্চু, মোঃ আলী হোসেন ও গামরুলী পুরানবাড়ী গ্রামের এনামুল হক জুয়েল প্রমুখ।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দিয়ে হারিছ মেম্বার বলেন, ওই সাজানো মামলাটি মিমাংসার জন্যও এলাকাবাসী শফিকুল ইসলাম শফিক সহ তাদের লোকদের কাছে যাচ্ছে। কিন্তু তাতে তারা রাজি হচ্ছেন না।

(এসবি/এসপি/জানুয়ারি ১৮, ২০২২)