ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুর ডিবি পুলিশের অভিযানে অস্ত্র ও মাদক দ্রব্য সহ দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার (১৯ জানুয়ারি) ফরিদপুর পুলিশ সুপারের কার্যালয় এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোঃ জামাল পাশা।

এসময় জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ রাকিবুল ইসলাম সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয় জেলা গােয়েন্দা শাখা ফরিদপুর এর অভিযানে মঙ্গলবার (১৭ জানুয়ারী) দুপুর ২টায় একটি সচল আগ্নেয়াস্ত্র (পিস্তল) ৩ রাউন্ড গুলি ও একটি ম্যাগজিনসহ ১ জনকে গ্রেফতার করা হয়। অপরদিকে, একইদিনে
৬ কেজি গাঁজা, ১০ বােতল ফেন্সিডিল ও নগদ ৫০ হাজার টাকা, একটি মােটর সাইকেল ও একটি বাটন মােবাইল উদ্ধারসহ আরো ১ জনকে গ্রেফতার হয়। এই ঘটনায় কোতয়ালী থানার মামলা দায়ের করা হয়েছে।

ফরিদপুর জেলা গােয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মােঃ রাকিবুল ইসলাম এর নেতৃত্বে এসআই মোঃ সােহেল রানা ও ডিবির একটি চৌকস দল ভাজনডাঙ্গা সর্কিনস্থ গ্রেফতারকৃত আসামী খায়রুজ্জামান ওরফে রিজবী শেখ (২১), পিতা-মৃত শেখ লিয়াকত হােসেন, সাং-ভাজনডাঙ্গা, থানা-কোতয়ালী, জেলা-ফরিদপুর এর বাড়িতে গােপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে বেলা দুই ঘটিকায় তাকে গ্রেফতার করেন।

আসামীর স্বীকারােক্তি ও দেখানাে মতে তার বসত ঘরের শয়নকক্ষের খাটের পশ্চিম পার্শ্বের তোষকের নিচ হতে ফায়ারিং পিন ও (ট্রেগার সংযুক্ত একটি পুরাতন ৭.৬৫ বিদেশী পিস্তল, ৩ রাউন্ড গুলি ও একটি ম্যাগজিন উদ্ধার করেন।

আসামীকে জিজ্ঞাসাবাদকালে জানায় যে, তার আপন বড় ভাই পলাতক আসামী শেখ ফজলে রাব্বি উক্ত আগ্নেয়াস্ত্র পিস্তলটি ব্যবহার করে এবং কয়েকদিন যাবৎ পিস্তলটি তার কাছে দিয়েছে মর্মে স্বীকার করে।

উপস্থিত সাক্ষীদের সামনে বাদী এসআই/মোঃ সোহেল রানা উদ্ধারপূর্বক অস্ত্রটি জব্দ করেন। উক্ত বিষয়ে এসআই/মােঃ সোহেল রানা বাদী হয়ে, কোতয়ালী থানায় মামলা দায়ের করেন। পলাতক আসামী গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত আছে। পলাতক আসামী ফজলে রাব্বির বিরুদ্ধে থানায় আরও একটি মামলা আছে।

একইদিনে পৃথক আরেকটি অভিযানে ফরিদপুর জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মােঃ রাকিবুল ইসলাম এর নেতৃত্বে এসআই/আব্দুর রহিম মােল্লা ও ডিবির একটি চৌকস টিম কোতয়ালী থানাধীন দক্ষিণ কোমরপুর সার্কিনস্থ ধৃত আসামী মােঃ খােকন খান (৪০), পিতা-মােঃ আবু বক্কার ওরফে আবু খান, সাং-দক্ষিণ কোমরপুর, থানা-কোতয়ালী, জেলা-ফরিদপুর এর বসত বাড়ীতে গােপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে রাত দশটায় সময় আসামীকে গ্রেফতার করেন।

আসামী খােকন খান এর দেওয়া তথ্য মতে তার বসত ভিটার পূর্ব পাশের শয়ন কক্ষের খাটের নিচ হতে কোল বালিশ সদৃশ দুটি গাঁজার বান্ডিল উদ্ধার করে। উক্ত বান্ডিল হতে মােট ৬ কেজি গাজা, ১০ বােতল ফেন্সিডিল, মাদক বিক্রির নগদ ৫০ হাজার টাকা, একটি রেজিঃ বিহীন মােটর সাইকেল, মাদক পরিমাপের ডিজিটাল মেশিন, একটি বাটন মােবাইল ফোন উদ্ধার পূর্বক 'জব্দ করা হয়।

আসামী দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার সাথে জড়িত মর্মে স্বীকার করে। আসামী খােকনের বিরুদ্ধে একই ধরণের অপরাধে কোতয়ালী থানায় একটি মাদক মামলা ও একটি প্রতারণা মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন আছে। উক্ত বিষয়ে এসআই/আঃ রহিম মােল্যা বাদী হয়ে কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেন। মাদকের উৎস সম্পর্কে তদন্ত অব্যাহত আছে।

(এন/এসপি/জানুয়ারি ১৯, ২০২২)