কাজী হাসান ফিরোজ, বোয়ালমারী : ফরিদপুরের বোয়ালমারী উপজেলার ময়না ইউনিয়নে অবস্থিত 'খরসূতী চন্দ্র কিশোর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন দাতা সদস্য আব্দুল্লাহ আল মামুন। বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের অভিভাবক এবং শিক্ষক প্রতিনিধি পদে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার দিন নির্ধারিত ছিল আজ বুধবার (১৯ জানুয়ারি)। কিন্তু বিভিন্ন পদের বিপরীতে একাধিক প্রার্থী না থাকায় নির্বাচন অনুষ্ঠিত হয়নি।

জানা যায়, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য একাধিক প্রার্থী না থাকায় অভিভাবক এবং শিক্ষক প্রতিনিধি পদে সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। অভিভাবক প্রতিনিধি হিসেবে নতুন নির্বাচিতরা হলেন- আমিনুর রহমান, মো. আবুল বাশার মিয়া, মো. নায়েব আলী, মো. শাহজাহান সিরাজ টুকু। সংরক্ষিত মহিলা অভিভাবক প্রতিনিধি হয়েছেন মোসা. আবিদা সুলতানা। শিক্ষক প্রতিনিধিরা হলেন- অধীর কুমার রায়, অসিত কুমার গুহ এবং মোসা. বিলকিস খানম।
পরে নতুন অভিভাবক ও শিক্ষক প্রতিনিধিরা মিলে সর্বসম্মতিক্রমে আব্দুল্লাহ আল মামুনকে সভাপতি মনোনীত করেন। আব্দুল্লাহ আল মামুন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য এবং ফরিদপুর-১ আসনের সাবেক সাংসদ মো. আব্দুর রউফ মিয়ার ছেলে।

উল্লেখ্য, গত ২ জানুয়ারি নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। মনোনয়নপত্র গ্রহণ ও জমাদানের তারিখ ছিল ৩ জানুয়ারি থেকে ৫ জানুয়ারি, মনোনয়নপত্র বাছাই অনুষ্ঠিত হয় ৬ জানুয়ারি আর প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ছিল ৮ জানুয়ারি। প্রিজাইডিং অফিসার হিসেবে নির্বাচনের দায়িত্বে ছিলেন উপজেলা একাডেমিক সুপারভাইজার আয়েশা খাতুন।

(কেএফ/এসপি/জানুয়ারি ১৯, ২০২২)