রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরার পাটকেলঘাটা থানাধীন কাশিয়াডাঙা গ্রামের কৃষক আরিজুল মোড়ল  (৫২) হত্যা মামলায় গ্রেপ্তারকৃত মঈজদ্দিন মোড়লকে তিন দিনের রিমাণ্ড শুনানী শেষে বুধবার অঅদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। গত রবিবার আদালতে পাঁচ দিনের রিমাণ্ড আবেদন শুনানী শেষে তিন দিন রিমাণ্ড হলে তাকে ওই দিন বিকেলে জেলখানা থেকে পুলিশ হেফাজতে নেওয়া হয়।

গ্রেপ্তারকৃত মঈজদ্দিন মোড়ল পাটকেলঘাটা থানাধীন কাশিয়াডাঙা গ্রামের ইব্রাহীম মোড়লের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে পাটকেলঘাটা থানাধীন কাশিয়াডাঙা গ্রামের আরিজুল মোড়লকে ১১ জানুয়ারি রাতে নির্যাতনের পর শ্বাসরোধ করে হত্যা করা হয়। পরদিন তার বাড়ির পাশে তিন রাস্তার মোড় থেকে ক্ষত বিক্ষত লাশ উদ্ধার করা হয়। লাশ উদ্ধারের পরপরই পুলিশ ইব্রাহীম মোড়লের ছেলে মঈজুদ্দিন মোড়লকে গ্রেপ্তার করে এ ঘটনায় তার ভাইপো অনুপ মোড়ল রাতেই কারো নাম উল্লেখ না করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

সন্দিগ্ধ আসামী হিসেবে জমি নিয়ে বিরোধ থাকা প্রতিবেশি একই সম্প্রদায়ের আকের শেখের ছেলে রবিন, বাকের শেখের ছেলে ভুট্টো ওরফে ভোলা ও তাকের শেখের ছেলে পঙ্কজ আমিন, কালাম মোড়ল, আব্দুর রহিম মোড়লের জামাতা (শ্যামনগর) সুদখোর সেলিমসহ কয়েকজনের কথা উল্লেখ করেন। ১২ জানুয়ারি গ্রেপ্তারকৃত মঈজুদ্দিন মোড়লকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমাণ্ড আবেদন জানিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়। ১৬ জানুয়ারি তার তিন দিনের রিমাণ্ড মঞ্জুর করে আদালাত।

পাটকেলঘাটা থানার উপপরিদর্শক কৃষ্ণপদ সমাদ্দার জানান, কৃষক আরিজুল হত্যার ঘটনায় গ্রেপ্তারকৃত মঈজুদ্দিনকে তিন দিনের রিমাণ্ড শুনানী শেষে বুধবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। জিজ্ঞাসাবাদে সে চাঞ্চল্যকর তথ্য দিয়েছে। ওইসব তথ্য যাঁচাই বাছাই করে দেখা হচ্ছে। ঘটনার সঙ্গে জড়িত অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

(আরকে/এসপি/জানুয়ারি ১৯, ২০২২)