আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : চেক প্রতারণা মামলায় বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) কমিশনার কার্যালয়ের উপ-পরিদর্শক (এসআই) শেখ মোঃ আলী মর্তুজার নামে সমন জারি করেছেন আদালতের বিচারক।

মর্তুজার বিরুদ্ধে মামলাটি দায়ের করেন জাগরণী চক্র ফাউন্ডেশন বরিশালের এরিয়া অফিসার আবুল কালাম আজাদ। ওই মামলায় বৃহস্পতিবার শেষ কার্যদিবসে বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শামীম আহমেদ উল্লেখিত আদেশ দিয়েছেন।

বাদী তার অভিযোগে উল্লেখ করেন, অভিযুক্ত আলী মর্তুজা বাগেরহাট জেলা সদরের বাদেকপাড়া এলাকার বাসিন্দা শেখ আব্দুল কাদেরের ছেলে। বর্তমানে তিনি বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার কার্যালয়ে এসআই পদে কর্তব্যরত রয়েছেন। নগদ টাকার প্রয়োজনে মর্তুজা ২০১৯ সালের ১৭ এপ্রিল এনজিও থেকে দেড় লাখ টাকা ঋণ গ্রহণ করেন। এরপর টাকা ফেরত চাইলে তিনি গতবছরের ১৭ নবেম্বর সুদসহ পাওনা এক লাখ ১২ হাজার ৪৫৫ টাকার চেক দিয়েছেন। চেকটি নগদায়নের জন্য ওইদিনই ব্যাংকে জমা দেওয়া হলে তার হিসেব শাখায় পর্যাপ্ত ব্যালেন্স না থাকায় প্রত্যাখ্যাত হয়। গত ২৫ নবেম্বর লিগ্যাল নোটিশ দিয়ে টাকা ফেরত চাওয়া সত্বেও তিনি ঋণ পরিশোধ করেনি। এরপর আলী মর্তুজার নামে মামলা দায়ের করা হলে তাকে হাজির হওয়ার জন্য সমন জারি করেন আদালত।

(টিবি/এসপি/জানুয়ারি ২১, ২০২২)