ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহের শৈলকূপা উপজেলার নিত্যানন্দপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও স্বতন্ত্র প্রার্থী মোটরসাইকেল প্রতীকের ফারুক হোসেন বিশ্বাসকে ভোট চাইতে বাধা দেওয়া হচ্ছে। প্রতিপক্ষ প্রার্থী নৌকা প্রতীকের মফিজ উদ্দিন বিশ্বাস নিজে ও তার কর্মী সমর্থকেরা উপস্থিতি থেকে নির্বাচনী প্রচারণা ও বাড়ী বাড়ী গিয়ে ভোট চাইতে বাধা প্রদান করছে বলে অভিযোগ উঠেছে।

জানা গেছে, শেষ ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে নিত্যানন্দপুর ইউনিয়নে আগামী ১০ ফেব্রুয়ারি ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। এ ইউনিয়নে তিন জন চেয়ারম্যান প্রার্থী রয়েছেন। তারা হচ্ছেন- আওয়ামীলীগ মনোনীত মফিজ উদ্দীন বিশ্বাস (নৌকা), বর্তমান ইউপি চেয়ারম্যান ও স্বতন্ত্র প্রার্থী ফারুক হোসেন বিশ্বাস (মোটরসাইকেল) ও আওয়ামীলীগের বিদ্রোহী সাফিয়া খাতুন (আনারস) প্রতীক নিয়ে ভোটযুদ্ধে অংশগ্রহণ করছেন ।

খোঁজ নিয়ে জানা যায়, আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতীকের মফিজ উদ্দিন বিশ্বাসের কর্মী গোপালপুর গ্রামের রাশিদুল, আলিম, শিমুল, বাগুটিয়া গ্রামের কোবাদ, আইয়ুব, আজিজুল, বাদশা। শেখরা গ্রামের আনারুল, হালিম, জরাফত। সাপখোলা গ্রামের টিটু শিকদার, ছিটু শিকদার, বাবলু। পীড়াগাতি গ্রামের শয়ন, বাশার, আওয়াল, ওয়াজেদ চৌকিদার। ভাণ্ডারীপাড়া গ্রামের জহুরুল। ব্যাসপুর গ্রামের বাচ্চু লস্কর। আসুরহাট গ্রামের রাজ্জাক, আকমল। ভবণীপুর গ্রামের রাইফেল, আকতার, লুতফর। গোলকনগর গ্রামের শাহীন, মিন্টু। গোপালপুর গ্রামের মিরাজ খাঁ, ছবির খাঁ প্রত্যেকেই তাদের অনুসারীদের সঙ্গে নিয়ে স্বতন্ত্র প্রার্থী মোটরসাইকেল প্রতীকের ফারুক আহমেদ বিশ্বাস ও তার কর্মীসমর্থকদের ওই এলাকাগুলোতে ঢুকতেই দিচ্ছেনা। উপরন্তু তারা মোটরসাইকেল প্রতীকে ভোট না দিতে সাধারণ ভোটারদের ভয়-ভীতি দেখাচ্ছেন। তাদের অনেকেই শেখরা বাজারে যাওয়ার রাস্তায় দিনরাত বসে বসে আড্ডা দিচ্ছে এবং ওই এলাকার মানুষকে হুমকি দিচ্ছেন।

ওই এলাকার সমাজ সেবক ও ঠিকাদার সাহাবুল আলম জানান, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মফিজ উদ্দিন বিশ্বাসের অধিকাংশ কর্মী সমর্থকেরা মাদকাসক্ত। তারা রামদা, ফালা, লাঠি ইত্যাদি দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে প্রায়ই ইউনিয়নের বিভিন্ন গ্রামে মহড়া দিয়ে যাচ্ছে। তারা সাধারণ মানুষকে মোটরসাইকেল প্রতীকে ভোট দিতে নিষেধ করে বেড়াচ্ছে। তাদের কথা না শুনলে হাট বাজারে যেতে দেওয়া হবেনা এবং হাত-পা কেটে ফেলা হবে বলেও হুমকি দিচ্ছে।

এ বিষয়ে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতীকের মফিজ উদ্দিন বিশ্বাস জানান, আমার প্রতিপক্ষ প্রার্থী আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে অপপ্রচার চালাচ্ছে।

নিত্যানন্দপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও স্বতন্ত্র প্রার্থী মোটরসাইকেল প্রতীকের ফারুক হোসেন বিশ্বাস জানান,আমার প্রতিপক্ষ নৌকা প্রতীকের প্রার্থী আমাকে কোন ভাবেই নির্বাচনী প্রচার প্রচরণায় অংশগ্রহণ করতে দিচ্ছে না।বহিরাগতদের এলাকায় এনে আমার কর্মীদের হামলা মামলার হুমকি দিচ্ছে। গতকাল আমার নির্বাচনী অফিস ও প্রচার মাইক ভাংচুর করেছে। এ ঘটনা লিখিত ও মৌখিক ভাবে আমি রিটার্নিং অফিসারকে জানিয়েছি।মূলত আমার প্রতিপক্ষ নৌকা প্রতীকের প্রার্থী এলাকায় আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে নির্বাচনকে বিতর্কিত করতে বিভিন্ন ধরনের নাশকতা চালিয়ে বেড়াচ্ছে।

নির্বাচনের রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা জুয়েল আহমেদ জানান, স্বতন্ত্র প্রার্থী ফারুক হোসেন বিশ্বাসের অভিযোগের পরিপ্রেক্ষিতে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ঘটনার সত্যতা যাচাই করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

(একে/এসপি/জানুয়ারি ২৮, ২০২২)