বিনোদন প্রতিেবদক : বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ১৭তম নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। এর আগে এফডিসিতে আজ শুক্রবার সকাল সোয়া ৯টায় ভোট গ্রহণ শুরু হয়। ছোট ছোট কয়েকটি অভিযোগ ছাড়া বেশ উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। তবে নির্বাচনের ফলফলের জন্য অপেক্ষা করতে হবে।

এদিন বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তারকারা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেয়ার জন্য হাজির হতে থাকেন এফডিসিতে। তারা একে অপরের সঙ্গে কুশল বিনিময় করেন এবং প্রার্থীদের কাছে তাদের জন্য ভোট চান।

দুই বছর (২০২২-২৪ ইং) মেয়াদের এই নির্বাচনে এবার অংশ নিয়েছে দুটি প্যানেল। একটি হচ্ছে মিশা-জায়েদ আর অন্যটি হচ্ছে কাঞ্চন-নিপুণ। শিল্পী সমিতির এবারের নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ৪৫০। ভোটাররা তাদের প্রার্থীকে ভোটদানের মাধ্যমে চলচ্চিত্র শিল্পী সমিতির দায়িত্ব তুলে দেবেন পছন্দের প্যানেলকে।

এবার নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন অভিনেতা পীরজাদা হারুন। সঙ্গে আছেন বিএইচ নিশান ও জাহিদ জোসেন। আপিল বোর্ডের চেয়ারম্যান পরিচালক সোহানুর রহমান সোহান। এই বোর্ডের সদস্য করা হয়েছে মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেনকে।

প্যানেল দুটি হলো-

মিশা-জায়েদ প্যানেলে সভাপতি হিসেবে প্রার্থী হয়েছেন মিশা সওদাগর, সহ-সভাপতির পদে মনোয়ার হোসেন ডিপজল ও রুবেল এবং সাধারণ সম্পাদক পদে জায়েদ খান। সহ-সাধারণ সম্পাদক পদে সুব্রত, সাংগঠনিক সম্পাদক আলেকজান্ডার বো, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জয় চৌধুরী, দপ্তর ও প্রচার সম্পাদক জেকে আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক জাকির হোসেন এবং কোষাধ্যক্ষ পদে প্রার্থী হয়েছেন ফরহান।

এছাড়া কার্যকরী পরিষদের সদস্য প্রার্থী হয়েছেন রোজিনা, অঞ্জনা, সুচরিতা, অরুনা বিশ্বাস, মৌসুমী, আসিফ ইকবাল, বাপ্পারাজ, আলীরাজ, নাদের খান, চুন্নু ও হাসান জাহাঙ্গীর।

কাঞ্চন-নিপুণ প্যানেলে সভাপতি হিসেবে প্রার্থী হয়েছেন ইলিয়াস কাঞ্চন, সহ-সভাপতির পদে রিয়াজ ও ডি এ তায়েব এবং সাধারণ সম্পাদক পদে নিপুণ। সহ-সাধারণ সম্পাদক পদে সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক শাহানুর, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নিরব, দম্পর ও প্রচার সম্পাদক আরমান, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ইমন এবং কোষাধ্যক্ষ পদে প্রার্থী হয়েছেন আজাদ খান।

এছাড়া কার্যকরী পরিষদের সদস্য প্রার্থী হয়েছেন অমিত হাসান, ফেরদৌস, শাকিল খান, নানা শাহ, আফজাল শরীফ, সাংকো পাঞ্জা, জেসমিন, কেয়া, পরীমণি, গাঙ্গুয়া ও সিমান্ত।

(এম/এসপি/জানুয়ারি ২৮, ২০২২)