স্টাফ রিপোর্টার, ফরিদপুর : ফরিদপুর জেলা গোয়েন্দা/ডিবি অফিসার ইনচার্জ এর নেতৃত্বে ডিবির একটি চৌকস টিম ২৭ জানুয়ারি দুপুর ২টার সময় কোতয়ালী থানাধীন জেনারেল (সদর) হাসপাতাল এলাকা হতে দালাল, প্রতারক ও চাঁদাবাজ চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হচ্ছ সেখ রিপন (৩৮), পিতা-মৃত শেখ গফুর, সাং-আলীপুর বোবা মসজিদ রাজ্জাকের মোড়, মোসা. ঝর্ণা বেগম (৪০), স্বামী-মৃত হুমায়ন মোল্যা, সাং-মোস্তফাডাঙ্গী, মোসা. লিপি আলী (৩০), স্বামী-মৃত শওকত আলী, সাং-লক্ষীপুর, মোসা. চম্পা আক্তার (২০), পিতা-মৃত ছোহরাব শেখ, স্বামী-আল আমিন মল্লিক, সাং-দয়রামপুর, মোসা. বিনা আক্তার (৩০), স্বামী-সেকেন্দার, সাং-আলীপুর এ/পি গেরদা গ্রাম, মোসা. হেলেনা বেগম (৪৫), পিতা-চুন্নু শেখ, সাং-হারুকান্দি, সর্ব থানা-কোতয়ালী, জেলা-ফরিদপুরদেরকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে যে, তারা আগত রোগীদের নিকট হইতে প্রেসক্রিপসন জোরপূর্বক কেড়ে নিয়ে তাহাদের নিজস্ব ফার্মেসীতে ঔষধের প্রকৃত মূল্যের চেয়ে অতিরিক্ত দাম রাখিয়া পরে দোকানদারের নিকট থেকে কমিশন নেয়। চিকিৎসার জন্য আগত রোগী ও রোগীর লোকজনরা উপরোক্ত দালাল সহ তাদের সহযোগী দালালদের সাথে যেতে অস্বীকার করিলে বা অতিরিক্ত টাকা দিতে না চাইলে আসামীরা তাদের বিভিন্ন ধরনের ভয়ভীতি ও হুমকি প্রদর্শণ করে।

ধৃত আসামীরা জানায় যে, হাসপাতালের কর্মরত বিভিন্ন ইউনিটের ষ্টাফরা তাদের হাসপাতালে আসা রোগীদের ব্যাপারে তথ্য দিয়ে তাদের এই কাজে সাহায্য সহযোগীতা করে থাকে। এই বিষয়ে উপরোক্ত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

(ডিসি/এএস/জানুয়ারি ২৮, ২০২২)