রিপন মারমা, রাঙামাটি : মাননীয় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব জনাব ড. আহমদ কায়কাউস বলেছেন, করোনাভাইরাসের কারণে বিরাট ধাক্কা লেগেছে এবং বাধা এসেছে। তবে আশাকরি বাধা দূর করে বাংলাদেশ এগিয়ে যাবে। বিশ্বব্যাপী যে সমস্যা, সমস্যাটাও দূর হবে। অসুখ-বিসুখ হলে মানুষকে মনে সাহস রাখতে হবে। শুধু ডাক্তার বা ওষুধ দিয়েই ভালো হবে না, মনের জোর-আত্মবিশ্বাস থেকেও অনেকটা সুস্থ হওয়া যায়। সেই সাথে আমাদের স্বাস্থ্য অধিদফতর থেকে যে নির্দেশনা দেওয়া হয়েছে বা বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে যে সকল নির্দেশনা দিয়েছে সকলকে সেটা মেনে চলতে হবে। মেনে চলতে পারলেই সুরক্ষিত থাকা যাবে।

আজ বুধবার সকাল সাড়ে ৯ টা মাননীয় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব জনাব ড. আহমদ কায়কাউস সভাপতিত্বে কোভিড-১৯ গণটিকা কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা সংক্রান্ত বিষয়ে সভা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে তিনি এসব কথা বলেন।

তিনি জানান, পরিষ্কার-পরিচ্ছন্নতার মাধ্যমে নিজেকে সুরক্ষিত রাখা। কোনো বড় জায়গায় এক সাথে না হওয়া এসব বিষয়ে খেয়াল রাখতে হবে। সংক্রামিত যাতে না হয় সেদিকে দৃষ্টি দিতে হবে। টিকা বিহীন কেউ যেন না থাকে, সেজন্য সবাইকে এগিয়ে আসতে হবে।২৬ ফেব্রুয়ারি ২০২২ সারাদেশে এক কোটি টিকা দেয়া হবে ২৬ ফেব্রুয়ারির পর কোভিট-১৯ এর প্রথম ডোজ টিকা আর দেয়া হবে না।

রাঙামাটি প্রান্ত হতে সংযুক্ত ছিলেন জেলা প্রশাসক মিজানুর রহমান, পুলিশ সুপার মীর মোদ্‌দাছ্‌ছের হোসেন , সিভিল সার্জন বিপাস খীসা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, মেয়র রাঙ্গামাটি পৌরসভা, সকল ইউএনও, সকল UHFPO উপস্থিত ছিলেন।

(আরএম/এসপি/ফেব্রুয়ারি ১৬, ২০২২)