নূরুল আমিন খোকন, ফেনী : ফেনীর সোনাগাজী উপজেলার আমিন উল্লাহ সুমন (২৬) নামের এক যুবক তুরস্কের সীমান্ত পথে গ্রিসে যাওয়ার সময় তুষারপাতে মৃত্যু হয়েছে।

গতকাল মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন নিহতের ভাই সাইফুল ইসলাম। গত ৩১ জানুয়ারী তুরস্কের সীমান্ত হয়ে গ্রিসের পথে যাত্রার পর থেকে নিখোঁজ ছিলেন সুমন।

নিহত সুমন ফেনীর সোনাগাজী উপজেলার চর দরবেশ ইউনিয়নের চর শাহাভিকারী গ্রামের আবুল কাশেমের ছেলে, তিনি ৬ মাস আগে জীবিকার জন্য ওমানে গিয়েছিল। সেখান থেকে অবৈধ পথে তুরস্কের সীমান্ত পথে গ্রিসে যাওয়ার সময় তুষারবৃস্টি ও অতিরিক্ত শীতে তার মৃত্যু হয়েছে।

নিহত সুমনের ভাই সাইফুল ইসলাম জানান, ৩ লাখ টাকা হারে দালালদের দিয়ে গত ৩১ জানুয়ারী তার ভাই সুমনসহ ২০ জনের একটি দল অবৈধ ভাবে তুরস্ক হয়ে গ্রীসের দিকে যাত্রা করেন। যাত্রার পর থেকে পরিবার ও স্বজনরা তার কোন হদিস পাচ্ছিল না। সোমবার (২১ ফেব্রুয়ারি) স্থানীয় একটি সূত্রে খবর পেয়ে চর চান্দিয়া ইউনিয়নের পূর্ব বড়ধলী গ্রামের আব্দুর রহমান ইস্তাম্বুলের একটি হাসপাতালে গিয়ে সুমনের মরদেহ শনাক্ত করে তার ভাই সাইফুল ইসলামকে বিষয়টি করেছেন।

সাইফুল আরো জানান, অবৈধভাবে প্রবেশের দায়ে গ্রিস সীমান্ত থেকে পুলিশ তাদের ধরে দুইদিন পর্যন্ত আটক রাখে। পরে তাদেরকে তুরস্কে পাঠিয়ে দেয়। ফেরার পথে হঠাৎ তীব্রশীত ও তুষার বৃস্টিতে সুমনসহ আরো কয়েকজন আহত হলে তাদের ইস্তাম্বুলের একটি হাসপাতালে ভর্তি করা হয়ে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সুমন মারা যান।

(এনকে/এসপি/ফেব্রুয়ারি ২৩, ২০২২)