রিপন মারমা রাঙামাটি : রাঙামাটি কাপ্তাই উপজেলার চিৎমরম মৌজাধীন ধর্মীয় নানা আচার-অনুষ্ঠানের মধ্য দিয়ে মাতা সীতা দেবী মন্দিরের পরিচালনা পরিষদের উদ্যোগের  অনুষ্ঠিত ২২ তম শিব চতুদর্শী  সার্বজনীন মহতী ধর্মসভা ও বিশ্বশান্তি গীতাহোমযজ্ঞ অনুষ্ঠানে আশিষ দাশ সঞ্চালনা, বাবু রতন দাশ সভাপতিত্বে  প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা পরিষদের সদস্য কাপ্তাই আ’লীগ সভাপতি অংসুইছাইন চৌধুরী।

সে সময় তিনি বলেন, সরকারি পৃষ্ঠপোষকতা ছাড়া বাংলাদেশের যেকোন হিন্দু ধর্ম সম্প্রদায়ে উন্নয়ন সম্ভব নয় সেজন্য যতটুকু সম্ভব হিন্দু মন্দির উন্নয়ন পাশাপাশি বিভিন্ন এলাকার সমস্যা চিহ্নিত করে শেখ হাসিনার নেতৃত্বে এলাকার উন্নয়ন করার চেষ্টা করা হবে।

০২ (মার্চ) বুধবার দিনব্যাপী কর্মসূচিতে অনুষ্ঠিত হয় নানা দানীয় যজ্ঞ।গীতা প্রতিযোগিতা অনুষ্ঠান, মায়ের পূজা ও ভোগরাগ, মঙ্গল প্রদীপ প্রজ্জলন, শিবব্রত ও পূজা, মৌনী স্নান আরম্ভ, মাতুদেবী ঘট স্থাপন, গীতা হোমযজ্ঞের শুভারম্ভ ধর্মীয় দেশনা, উৎসর্গসহ নানাবিধ দান অনুষ্ঠিত হয়েছে।

সেসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ক্যাচিমং মারমা, ওয়েশ্লিমং চৌধুরী, কাজল বিশ্বাস, শ্রী দীপক ভুট্টচার্য্য,প্রিয়তোষ ধর পিন্টু, রুপেশ চৌধুরী, অনিল কান্তি দাশ, অজিত দাশ,হারাধন ধর, কাজল দত্ত,শ্রীমতি বিজয় রায়, প্রমুখ।

(আরএম/এএস/মার্চ ০২, ২০২২)