জাহেদ সরওয়ার, কক্সবাজার : কক্সবাজারে আওয়ামী লীগের প্রতিনিধি সভার মঞ্চ থেকে বিগত উপজেলা ও ইউপি নির্বাচনের বিদ্রোহী প্রার্থীদের নামিয়ে দেয়া হয়েছে। আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ মাইকে ঘোষণা দিয়ে তাদের মঞ্চ থেকে নেমে যাওয়ার নির্দেশ দেন। 

আজ বুধবার (৯ মার্চ) জেলা আওয়ামী লীগ আয়োজিত তৃণমূল প্রতিনিধি সভার মঞ্চ থেকে তাদের নেমে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। তবে নির্দেশ পেয়ে এসময় মঞ্চে থাকা বিদ্রোহী প্রার্থীদের কয়েকজন কৌশলে নেমে গেলেও কেউ কেউ থেকে যান।

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ বলেন, দলীয় মনোনীত নৌকার প্রার্থীদের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে তারা শেখ হাসিনার সাথে দৃষ্টতা দেখিয়েছেন। তাদের এই দৃষ্টতা ক্ষমার অযোগ্য। আওয়ামী লীগের কোনো সভা-সমাবেশের মঞ্চে চেয়ারে বসার যোগ্যতা তাদের নেই।

পরে তৃণমূল নেতৃবৃন্দ বক্তব্য দেয়ার সময় ক্ষুব্ধ প্রতিক্রিয়ায় বিদ্রোহী প্রার্থীদের চিহ্নিত করে কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে নালিশ করেন। একইসাথে বিষোদগার ঘোষণা করে তাদের দল থেকে বহিষ্কারসহ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

এই দাবির প্রেক্ষিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ বলেন, বিদ্রোহী প্রার্থীরা দলকে, শেখ হাসিনার নৌকাকে অপমান করেছেন। তারা ক্ষমার অযোগ্য।

সাংগঠনিক কার্যক্রমে আরও গতিশীলতা আনতে এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি হিসেবে তৃণমূল প্রতিনিধি সভার আয়োজন করেছে কক্সবাজার জেলা আওয়ামী লীগ।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল, ধর্ম-বিষয়ক সম্পাদক এড. সিরাজুল মোস্তফা, অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম। সভায় জেলার সাংসদ ও আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

(জেএস/এসপি/মার্চ ০৯, ২০২২)