ওহিদুজ্জামান কাজল, মাদারীপুর : মাদারীপুর-শরীয়তপুর আঞ্চলিক সড়কের মাদারীপুর শহরের চৌরাস্তা এলাকায় আজ বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপুরে মাক্রোবাসের চাপায় আয়েশা আক্তার (৯) নামের এক স্কুল ছাত্রী মারা গেছেন। 

পারিবারিক ও স্থানীয় সূত্রে জানা গেছে, মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়নের মহিষেরচর এলাকার জাহাঙ্গীর মাতুব্বরের মেয়ে আয়েশা আক্তার চৌরাস্তা এলাকায় জাগরণী ফাউন্ডেশন নামে একটি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্রী। প্রতিদিনের মতো আজও আয়েশা মহিষেরচর এলাকা থেকে তার বাবার ভ্যানগাড়িতে করে স্কুলে যাচ্ছিলো। স্কুলে যাওয়ার পথে শহরের চৌরাস্তা এলাকার মাতুব্বর এন্টারপ্রাইজের কাছে আসলে পেছন থেকে দ্রুতগতিতে আসা একটি সাদা মাইক্রোবাস ভ্যানটির পাশে ধাক্কা দেয়। এতে ভ্যানটি উল্টিয়ে আয়েশা নিচে চাপা পরে যায়। এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি নিয়ে আসেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। স্থানীয় একটি সিসিটিভি ফুটেজ দেখে জানা যায় ঐ মাইক্রোবাসটি ভ্রাম্যমাণ আদালতের।

মাদারীপুর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মো. সাইফুল ইসলাম বলেন, সড়ক দুর্ঘটনায় আয়েশা নামের এক শিশুকে হাসপাতালে আনা হয়েছিলো। তাকে আমরা চিকিৎসার জন্য ভর্তি করি। ভর্তির ১০ মিনিটের মধ্যে শিশুটি মারা যায়। অতিরিক্ত রক্তক্ষরণের জন্যই শিশুটি মারা গেছে।

ভ্রাম্যমাণ আদালতের মাদারীপুর সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট লুবনা আহমেদ লুনা বলেন, আমি ঐ গাড়ীতে ছিলাম। কিন্তু আমাদের গাড়ীতে ধাক্কা লাগেনি। ভ্যানটি সাইট দিতে গিয়ে উল্টে পরে যায়। আমরা অবশ্য পরে নেমে কাছে গিয়েছিলাম।

মাদারীপুর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) চাইলাউ মারমা বলেন, সাদা একটি মাইক্রোবাসের ধাক্কায় আয়েশা নামের এক শিশুর মারা যাওয়ার কথা শুনেছি। তবে মাইক্রোবাসটিকে এখনো সনাক্ত করতে পারিনি। অভিযোগ পেলে আইনগতভাবে ব্যবস্থা গ্রহণ করবো।

(ওকে/এসপি/মার্চ ২৪, ২০২২)