সোহেল সাশ্রু, কিশোরগঞ্জ : ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ছয়সূতী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ২৭ মার্চ রোববার দুপুরে বিদ্যালয়ের নিজস্ব মাঠে অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়ানুষ্ঠান আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন করেন কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা। 

এ সময় বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও বাংলাদেশ সার্বজনীন পূজা উদযাপন পরিষদের সভাপতি এবং শতরূপা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক বিশিষ্ট শিল্পপতি বাবু লায়ন জিতেন্দ্র লাল ভৌমিক এর সভাপতিত্বে অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়ানুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমতিয়াজ বিন মুছা জিসান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. এনামুল হক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আলতাফ হোসেন, অত্র বিদ্যালয় পরিচালনা পর্ষদের সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ জসীম উদ্দিন লিটন, বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য ও কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগের সদস্য লায়ন মশিউর আহমেদ, ছয়সূতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ইকবাল হোসেন, সাবেক চেয়ারম্যান মীর মো. মিছবাহুল ইসলাম, বিদ্যালয় পরিচালনা পর্ষদের কো-অপ্ট সদস্য ঢাকা উত্তরা থানার ওসি (তদন্ত) মো. আলমগীর গাজী, কুলিয়ারচর পৌর আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক মুফতি ইলিয়াস মাহমুদ কাসেমী রাসেল, ছয়সূতী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. এহসানুল হক, ছয়সূতী ইউনিয়ন বিএনপির সভাপতি মো. সালাউদ্দিন মুর্শেদ নিজামী বাবুল।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোস্তাকুর রহমান (বাদল), সহকারী প্রধান শিক্ষক মুহাম্মদ আব্দুল মালেক (কবির), বিদ্যালয় পরিচালনা পর্ষদের অভিভাবক সদস্য শাহ আলম, আনোয়ার হোসেন খান পারভেজ, জুয়েল মিয়া, খোর্শেদ আলম কাজল, শিউলী আক্তার, দাতা সদস্য মো. ময়েজ উদ্দিন খান, কুলিয়ারচর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ মো. ফজলুল হক ও বীর কাশিমনগর এফ. ইউ. উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রিয়াজুল করিমসহ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এসময় বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও বাংলাদেশ সার্বজনীন পূজা উদযাপন পরিষদের সভাপতি বিশিষ্ট শিল্পপতি বাবু লায়ন জিতেন্দ্র লাল ভৌমিক তার বক্তব্যে বলেন, ছয়সূতী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়টি কলেজে রূপান্তর করতে তিনি ব্যক্তিগত ভাবে এক কোটি টাকা অনুদান দিবেন। এছাড়াও যদি আরো টাকা লাগে তাও তিনি দিবেন। তিনি আরো বলেন, আমি আপনাদের কাছে দোয়া ছাড়া আর কিছুই নিতে আসবোনা। যতক্ষণ প্রয়োজন দিতে আসবো। আপনারা আমার জন্য শুধু দোয়া করবেন। অপর দিকে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতির এমন মহতি উদ্যোগকে স্বাগত জানিয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমতিয়াজ বিন মুছা জিসান বলেন, এ বিদ্যালয়ের জন্য তিনিও সার্বিক সহযোগিতার করে যাবেন।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা, ক্রীড়া পতাকা ও স্কাউট পতাকা উত্তোলনের মাধ্যদিয়ে অনুষ্ঠানের সূচনা করে শান্তির প্রতীক পায়রা উড়ানো হয়। অনুষ্ঠানের প্রধান আর্কষণ ছিল স্কাউট ও গার্লস গাইডদের শারীরিক কসরত ও যেমন খুশি তেমন সাজ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, অত্র বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক পীযুষ কান্তি ঘোষ। খেলা পরিচালনা করেন শরীর চর্চা শিক্ষক শফিকুল ইসলাম। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

(এস/এসপি/মার্চ ২৭, ২০২২)