আহমেদ ইসমাম, ঠাকুরগাঁও : ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল উপজেলা প্রশাসন কর্তৃক স্বাধীনতা দিবস পুরস্কার-২০২২ উপলক্ষ্যে লক্ষ্মীর হাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সফিউর রহমান " শ্রেষ্ঠ শিক্ষক" হওয়ায় সংবর্ধনা দিয়েছেন শুভ শক্তি সোসাইটি।

গতকাল মঙ্গলবার সন্ধায়৷ কাউন্সিল বাজার ধর্মগড়ে শিক্ষক হিসেবে অসামান্য অবদানে জন্য এই সংবর্ধনা দেওয়া হয়।

উনার ছাত্র জীবন থেকে পাওয়া যায়, এই জনপদের সবচেয়ে প্রাচিন শিক্ষা প্রতিষ্ঠান কাদিহাট উচ্চ বিদ্যালয় থেকে মেট্রিক পাস করেন। তিনিই প্রথম এই বিদ্যালয় থেকে সকল বিষয়ে লেটার মার্ক পেয়েছিলেন। উনার বক্তব্যে পাওয়া যায়, সে দিন তিনি অনেক কেদেছিলেন। কারণ তিনি ভেবেছিলেন পরিক্ষায় ফেল করেছেন। সে সময় লেটার মার্ক পাওয়া ছাত্রদের ফলাফল আলাদা ভাবে দিতেন। তার পরেই তিনি জানতে পারেন তার ফলাফল আলাদা ভাবে দিয়েছে।

উনার বক্তব্যে আরো পাওয়া যায়, এই ফলাফল করার পরে উনার বাবা চেয়েছিলেন তার ছেলে ডাক্তার হোক। এ জন্য তাকে মোটা অংকের টাকা দিয়ে জোর করে শহরে পাঠায়। কিন্তু ছোট থেকেই শিক্ষক হওয়ার প্রবল ইচ্ছা শক্তি উনাকে আর ডাক্তারি ভর্তি পরিক্ষা না দিয়েই দেশের বিভিন্ন স্থান ভ্রমন করে বাড়ি ফিরে আসেন।

সংবর্ধনা আনুষ্ঠানে উনার সহ কর্মী ও সাবেক চেয়ারম্যান আবু হানিফ বলেন, উনি উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হলেও আমি মনে করি উনার মত শিক্ষক জেলাতেও একটা খুজে পাওয়া যাবে না। তিনি আরো বলেন, উনি খুব ভাল রেজাল্ট করলেও শিক্ষক হওয়ার বাসনায় গ্রামেই থেকে গেছেন। অথচ উনার চেয়ে খারাপ রেজাল্ট করেও উনার সহপাঠীরা সচিব পর্যন্ত হয়ে গেছেন।

উনার এক ছাত্র বলেন, আমার শিক্ষা জীবনে মা ও বোনের পরেই যে মানুষটা সব চেয়ে বেশি অবদান রেখেছেন তিনি হচ্ছেন এই মানুষটা। কর্ম জীবনে উনি একজন শিক্ষক। আমার কাছে মনে হয়েছে তিনি শিক্ষকদের তালিকায় সেরাদের সেরা। উনি বাই চান্স শিক্ষক নয়, উনি বাই চয়েজ শিক্ষক।

অনুষ্ঠানটির আয়োজন করেন শুভ শক্তির কর্ণধার ঢাকা হাই কোর্টের আইনজীবী মেহেদি হাসান শুভ। এ ছাড়াও আরো উপস্থিত ছিলেন, অত্র এলাকার শিক্ষক ও শিক্ষার্থীদেরা।

(আই/এসপি/মার্চ ৩০, ২০২২)