রাজারহাট প্রতিনিধি : কুড়িগ্রামের রাজারহাট উপজেলা শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে প্রতিবাদ সভা করেছে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা। আজ বৃহস্পতিবার (৩১ মার্চ) বিকেলে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস চত্ত্বরে এ প্রতিবাদ সভা করেন।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন-উপজেলা প্রাথমিক শিক্ষক সমাজের সভাপতি আখেরুজ্জামান ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানী, শিক্ষক নেতা মনিবুল ইসলাম বসুনীয়া, লালমনিরহাট জেলা শিক্ষক সমাজের সাংগঠনিক সম্পাদক আবু-জাহের সিদ্দিকী প্রমূখ।

সহকারী শিক্ষকদের অভিযোগ, উপজেলা শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম যোগদানের পর থেকে নারী শিক্ষকদের নিয়ে অশালীন মন্তব্য, অসাদাচারন ও শিক্ষকদের প্রকাশ্যে অপমান করে আসছে। সহকারী শিক্ষকদের ১৩তম গ্রেডের বকেয়া বিল করার জন্য ওই কর্মকর্তা ঘুষ দাবী করে শিক্ষকদের হয়রানী ও টালবাহনার অভিযোগ করেন শিক্ষকরা। এছাড়া তারা শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে স্লিপ ফান্ডের টাকায় তার চুক্তির দোকান থেকে মাইক ক্রয়ে অনিয়মের অভিযোগ তোলেন। এ ঘটনায় সহকারী শিক্ষকগণ উপজেলা শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলামের বিরুদ্ধে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহা-পরিচালক সহ বিভিন্ন দপ্তরে একাধিক অভিযোগ দাখিল করেছেন।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, তারা তো মূলতঃ স্কুল না করা পার্টি, আমিতো এ বিষয় গুলো কঠোর ভাবে দেখি, আমার কথা আগে স্কুল করতে হবে নেতাগীরি পরে। আমার কঠোরতার কারণে তারা ভিত্তিহীন অভিযোগ করছে।

(পিএস/এসপি/মার্চ ৩১, ২০২২)