রিপন মারমা, রাঙামাটি : রাঙামাটি কাপ্তাই প্রজেক্ট এলাকায়  স্বাধীনতা কাপ ক্রিকেট টুর্নামেন্টের  প্রতিযোগিতা ২০২১ খেলাটি সম্পন্ন করা হয়েছে। স্বাধীনতার চেতনা, কাপ্তাইয়ে'র প্রেরণা” এ শ্লোগান  সামনে রেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও মহান স্বাধীনতা দিবস উপলক্ষে কাপ্তাই প্রজেক্ট সোসাইটি আয়োজনে শুক্রবার (১ এপ্রিল) বিকেল ৪ টা দিকে   স্বাধীনতা  কাপ ক্রিকেট এ টুর্নামেন্ট কাপ্তাই প্রজেক্ট এলাকায়  বিউবো মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠিত ক্রিকেট ফাইনাল খেলা প্রতিযোগিতা মধ্য দিয়ে সম্পন্ন করা হয়েছে। 

শফিকুল ইসলাম সঞ্চালনা অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতা অংশ গ্রহণ কারি চ্যাম্পিয়ন বিজয়ীদের ট্রফি তুলে দেন সে সাথে রানার্স আপদের মাঝেও পুরষ্কার বিতরণ করেন কাপ্তাই বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের ব্যাবস্থাপনা আব্দু জ্জাহের। শহীদ শামসুদ্দীন স্মৃতি একাদশ 'কে হারিয়ে চ্যাম্পিয়ন ট্রফি অর্জন করে সি- ব্লক ওয়ারিয়র্স।

এর আগে মুক্তিযুদ্ধা রেফায়েত তুল্লা'কে সম্মাননা স্মারক প্রদান করেন কাপ্তাই বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ব্যাবস্থাপনা আব্দু জ্জাহের।

ক্রিকেট ম্যাচ সমাপনী দিনে ফাইনাল খেলায় সি-ব্লক ওয়ারিয়র্স ব্যাটিংয়ের ১২ ওভারে ৩ উইকেট পেয়ে ১৬৭ রান করে চ্যম্পিয়ন (বিজয়ী) হয়েছে দ্বিতীয় ইনিংস এ ব্যাট করতে নেমে শহীদ শামসুদ্দিন স্মৃতি একাদশ ১২ওভারে অল উইকেটে ৮৮ রান করে, এরই বিপরীতে ৭৪ রানের ব্যবধানে পরাজিত হয়ে সি- ব্লক ওয়ারিয়র্স চ্যাম্পিয়ন শীপ অর্জন করেন। উক্ত ফাইনাল খেলায় সি- ব্লক ওয়ারিয়র্স খেলোয়াড় রিয়াদ ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন। তিনি ৫৩রান ও ৩ উইকেট সংগ্রহ করেন।

প্রধান অতিথি কাপ্তাই বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ব্যাবস্থাপনা আব্দু জ্জাহের বলেন, উন্নত সমৃদ্ধ জাতি গঠনে খেলাধুলার বিকল্প নাই। তাই মানুষের দেহ-মনকে সুস্থ রাখতে এবং যুব সমাজকে বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড সহ মাদকের ছোবল থেকে রক্ষা করতে বেশি বেশি খেলাধুলা চর্চা করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রকৌশলী মোঃ মাহমুদ হাসান, প্রকৌশলী মোঃকয়সুল বারী, প্রকৌশলী আব্দুল লতিফ, আব্দুল ওহাব, মোশারফ হোসেন জনপ্রতিনিধি ও পদস্থ কর্মকর্তাবৃন্দ সাবাদিক মাহাফুজ আলম , সাংবাদিক রিপন মারমাসহ শ,শ দর্শক উপস্থিত ছিলেন।

(আরএম/এসপি/এপ্রিল ০২, ২০২২)