আবু নাসের হুসাইন, সালথা : ফরিদপুরের সালথায় বিনা অনুমতিতে সরকারি হালট নষ্ট করা ও ফসলি জমি থেকে মাটি কাটার দায়ে দুইজনকে ৭ দিনের কারাদণ্ড ও তিনজনকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

শুক্রবার (৮ এপ্রিল) দুপুরে উপজেলার রামকান্তপুর ইউনিয়নের নারানদিয়া গ্রামে এই অভিযান পরিচালনা করেন সালথা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাঃ তাসলিমা আকতার।

জানা যায়, উপজেলাধীন রামকান্তপুর ইউনিয়নের নারানদিয়া গ্রামের মৃত আঃ জব্বার মোল্লার ছেলে আঃ আলিম মোল্লা ও মোঃ বাদশা মোল্লার ছেলে সাহেব আলী মোল্লা দীর্ঘদিন ধরে ফসলী জমি থেকে ভেকু দিয়ে মাটি উত্তোলন করে বিক্রি করে আসছিলো। এদের সাথে সহযোগী ছিলেন মোঃ রফিকুল ইসলাম, মোঃ শামিউল এবং মোঃ নিজাম মোল্লা।

খবর পেয়ে সালথা উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ তাসলিমা আকতার ঘটনাস্থলে গিয়ে ফসলি জমি থেকে মাটি কাটার দায়ে আঃ আলিম মোল্লা ও বাদশা মোল্যাকে ৭দিনের কারাদণ্ড দেন। এছাড়াও রফিকুল ইসলাম, শামিউল ও নিজামকে ১০ হাজার টাকা করে তিনজনকে মোট ৩০হাজার টাকা জরিমানা করেন। এসময় ২টি ট্রলি জব্দ করেন ভ্রাম্যমান আদালত।

এ ব্যাপারে সালথা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোছাঃ তাসলিমা আকতার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ফসিল জমি নষ্ট করে অবৈধভাবে মাটি বিক্রেতাদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।

(এন/এসপি/এপ্রিল ০৮, ২০২২)