মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : সম্প্রতি মুন্সিগঞ্জ উপজেলার বিনোদপুর রামকুমার উচ্চ বিদ্যালয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে গ্রেফতার হওয়া বিজ্ঞান শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডলের মুক্তির দাবিতে ও কুয়েট শিক্ষার্থী অনন্ত রায়ের মৃত্যুর প্রতিবাদে মৌলভীবাজার সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট প্রতিবাদ সমাবেশ করেছে। 

আজ শনিবার (৯ এপ্রিল) দুপুর ১২ টায় মৌলভীবাজার শহরের চৌমুহনা চত্বরে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের আয়োজনে দেশব্যাপী আলোচিত এ ঘটনার প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংগঠনের জেলা শাখার সাধারণ সম্পাদক রাজিব সূত্রধর এর সঞ্চালনায়, জেলা সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য বিশ্বজিৎ নন্দী'র সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ নেতা এড.মঈনুর রহমান মগনু, চারণ সাংস্কৃতিক কেন্দ্র মৌলভীবাজার জেলা শাখার সংগঠক লক্ষণ অধিকারী হৃদয়, ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সদস্য রেহনোমা রুবাইয়াৎ, মৌলভীবাজার সরকারি মহিলা কলেজের সংগঠক কাকলী সরকার, মৌলভীবাজার সরকারি কলেজের সংগঠক দুলাল আহমদ।

প্রতিবাদ সমাবেশ থেকে বক্তারা পাঠ্যপুস্তকে সাম্প্রদায়িকতা, ধর্মীয় গোঁড়ামি পরিহার করে একই ধারার অসাম্প্রদায়িক শিক্ষার আহ্বান জানান এবং অবিলম্বে বিজ্ঞান শিক্ষক হৃদয় মন্ডলের নিঃশর্ত মুক্তির দাবি জানান। একই সাথে কুয়েট শিক্ষার্থী অন্তু রায়ের মৃত্যুর জন্য সরকারের শিক্ষার ক্ষেত্রে ব্যবসায়িক মনোভাবকে দায়ি করে সকলের জন্য অবৈতনিক ও একই ধারা শিক্ষা প্রণয়নের দাবি জানান।

(একে/এসপি/এপ্রিল ০৯, ২০২২)