দিলীপ চন্দ, ফরিদপুর : আজ বুধবার ফরিদপুর শহরের অম্বিকা মেমোরিয়াল হলে জেলা প্রশাসনের আয়োজনে ও জেলা মাদকদ্রব্য অধিদপ্তরের সহযোগিতায় জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ লিটন আলী এর  সভাপতিত্বে মাদকদ্রব্য অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রনয়নে কর্মশালা অনুষ্ঠিত হয়। 

এসময়ে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক জনাব অতুল সরকার, বিশেষ অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ আলিমুজ্জামান, বিপিএম, ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, জেলা ডি ডি এল জি আসলাম মোল্লা, ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস সহ অন্যান্য অতিথি বৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রনয়নে সকলকে একযোগে কাজ করার জন্য সভায় আহ্বান জানানো হয়।এসময় বক্তারা উল্লেখ করেন মাদক একটি সামাজিক ব্যাধি, এটি ধীরে ধীরে একটি গোটা সমাজ ও জাতিকে গ্রাস করছে। মাদকের এই করাল গ্রাস থেকে জাতিকে রক্ষা করতে হলে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। চাকুরী ও ড্রাইভিং লাইসেন্স প্রদানে ডোভ টেস্ট বাধ্যতা মূলক করার আহ্বান জানান বক্তারা।এছাড়াও ফরিদপুরের প্রতিটি উপজেলায় মাদক বিরোধী সেমিনার আয়োজন ও মাদক নির্মূলে দীর্ঘ মেয়াদী পরিকল্পনা প্রণয়নের তাগিদ দেওয়া হয়।

(ডিসি/এসপি/এপ্রিল ১৩, ২০২২)