স্টাফ রিপোর্টার, গাজীপুর : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি) এ আনন্দ উচ্ছাস ও উদ্দীপনার মধ্য দিয়ে বাংলা নববর্ষ ১৪২৯ বরণ করা হয়। 

আজ বৃহস্পতিবার (পহেলা বৈশাখ) ১৪ এপ্রিল সকালে বর্ষবরণ উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে শহীদ মিনার সংলগ্ন বৈশাখী চত্বরে এসে শেষ হয়।

এ শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়াসহ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকবৃন্দ অংশগ্রহণ করেন।

বর্ষবরণ মঞ্চে এসো হে বৈশাখ এসো এসো.... সূচনা সঙ্গীতের মাধ্যমে দিনটিকে আবাহন করা হয়। সকাল থেকে ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ক্যাম্পাসবাসীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় সুরে-ছন্দে বর্ষবরণ। ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া শোভাযাত্রা শেষে বশেমুরকৃবি পরিবারের সকলকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বর্ষবরণ উদ্বোধন করে বলেন, বাঙালী জাতিসত্ত্বার ধারক বাংলা নববর্ষ। এটি বাঙালী জাতির সার্বজনীন গৌরবময় অনুষ্ঠান। আমাদের গৌরবের এ ঐতিহ্যকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে হবে।

অনুষ্ঠানে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে আরো বক্তৃতা করেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ।
সুরে-ছন্দে বর্ষবরণ অনুষ্ঠানের আহবায়ক ড. মোঃ জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় বর্ষবরণ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পরিচালকবৃন্দ, রেজিস্ট্রার, প্রক্টর, প্রভোস্ট, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

(এস/এসপি/এপ্রিল ১৪, ২০২২)