উত্তরাধিকার ৭১ নিউজ ডেস্ক : রাজবাড়ীর পাংশা পৌর এলাকায় প্রভাবশালী ইদ্রিস আলী মণ্ডলের নামে হিন্দুদের সম্পত্তি দখল হুমকি সহ বিভিন্ন অপকর্মের সাথে লিপ্ত থাকার অভিযোগ উঠেছে। তার নামে পাংশা মডেল থানায় অনেকগুলো লিখত অভিযোগ জমা পড়েছে। 

আরও জানা গেছে পাংশা মডেল থানায় তার নামে ইদানিং লিখিত অভিযোগ দিতে গেলে তা গ্রহণ করা হয় না। তার সাথে পুলিশ কর্মকর্তাদের ঘনিষ্ঠতা আছে এমন অভিযোগ ও রয়েছে ।

গত ৬ এপ্রিল পাংশা উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক দিবালক কুণ্ডু (জীবন) পাংশা মডেল থানায় ইদ্রিস আলী মণ্ডলের নামে সাধারণ ডায়েরী করেছেন। তবে এর আগেও দিবালক কুণ্ডুকে প্রকাশ্যে হাত কেটে নেওয়ার হুমকি দিয়েছে ইদ্রিস আলী মণ্ডল। তাও আবার পাংশা মডেল থানার অফিসারের মুঠোফোনে কল দিয়ে। তাতেও নিশ্চুপ পাংশা মডেল থানা পুলিশ।

ইদানিং ইদ্রিস আলী মন্ডল ও তার ভাই আরিফ মন্ডল সহ সাত জনের নাম উল্লেখ করে দিবালক কুন্ডু জীবন সাধারণ ডাইরি করেছে। সেখানে তিনি উল্লেখ করে ইদ্রিস মন্ডল তাদের বসত বাড়ির পাশের ১৭ শতাংশ জমি কাকাতো ভাইয়ের কাছ থেকে অবৈধভাবে পাওয়ার করে সেই জাইগায় নিজ নামে সাইনবোর্ড টানিয়ে জমির মালিকানা দাবি করে চলেছে।

এখানেই শেষ নয় গত ৫ এপ্রিল রাতে দিবালক কুন্ডু জীবনের বসত বাড়ি গিয়ে ঘরের চালের টিন সহ জানালা দরজায় ইট পাটকেল নিক্ষেপ করে৷ জীবন কুন্ডু তার পরিবারে লোকজন সহ বাহির হলে ইদ্রিস আলী মন্ডল তাদের বাড়ি ঘর ছেড়ে চলে যেতে বলে। তা না হলে খুনের হুমকি দেয়।

যার ফলে দিবালক কুন্ডু জীবন ও তার পরিবারের নিরাপত্তার জন্য পাংশা মডেল থানার দারস্থ হয়ে সাধারণ ডাইরি করেন (ডাইরি নংঃ-২৩৮)।

চলতি মাসেই পাংশা উপজেলার যশাই ইউনিয়নের মোঃ আজম সরদার ইদ্রিস আলী মন্ডলের নামে পাংশা মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। সেখানে তিনি উল্লেখ করে, দীর্ঘদিন যাবত জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আমাকে মৃত্যুর হুমকি দিচ্ছে। সেই সাথে ইদ্রিস আলী মন্ডল তার লাশ গুম করার ও হুমকি দিচ্ছে। নিজের নিরাপত্তার জন্য পাংশা মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে মোঃ আজম সরদার (সাধারণ ডাইরি নংঃ-২৩৯)।

এ বিষয়ে ইদ্রিস আলী মণ্ডল জানান,আমি রাজনৈতিক প্রতিনিধি হিসেব অনেক সময় স্থানীয়দের জমাজমি বিরোধের নিষ্পত্তির জন্য যায়।আমি কখনও কারো জমি দখল করি নাই।
আমার বিরোধী রাজনৈতিক গোষ্ঠী আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

এসব অভিযোগ অস্বীকার করে পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান,আমি থানায় যোগদানের পর সব মানুষকে যথাযথ সেবা দিয়ে আসছি।কোন অপরাধীর বিরুদ্ধে আমি অভিযোগ গ্রহণ করিনা এটা আপনাদের ভুল ধারণা।

(একে/এসপি/এপ্রিল ১৭, ২০২২)