দিলীপ চন্দ, ফরিদপুর : ফরিদপুরে বাড়ছে ডায়রিয়ার প্রকোপ একই সাথে আক্রান্ত হচ্ছেন বিভিন্ন বয়সী লোকজন। গত ২৪ ঘন্টায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১২৮ জন।

সোমবার সকালে ফরিদপুর সদর হাসপাতালে সরেজমিন পরিদর্শনকালে দেখা যায় ডায়রিয়া আক্রান্ত রোগীদের ভিড় বেশি। ডায়রিয়া ওয়ার্ড, সার্জারি ওয়ার্ড , সহ আশেপাশের বারান্দাতেও রোগী লম্বা লাইন।

বেশিরভাগ রোগী জানান তাদের খাবারে কোন সমস্যা হবার কারণে ডায়রিয়া তে আক্রান্ত হচ্ছেন তারা, অনেকে বলছেন প্রচন্ড গরমের কারণে ডায়রিয়াতে আক্রান্ত হচ্ছেন , আবার কেউ কেউ পানির কারণে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন বলে জানান।

এ ব্যাপারে কর্তব্যরত সদর হাসপাতালে কর্তব্যরত দুজন সেবিকা জানান প্রতিদিন যে পরিমাণ রোগী সুস্থ হচ্ছেন আক্রান্ত হচ্ছেন তার চেয়ে বেশি। ফলশ্রুতিতে রোগের ট্রিটমেন্ট এই তাদেরকে অনেক হিমশিম অবস্থার মধ্য দিয়ে রোগীদের সেবা করতে হচ্ছে।

অন্যদিকে আগে শুধুমাত্র বাচ্চারা ডায়রিয়ায় আক্রান্ত হলেও এখানে বিভিন্ন বয়সী রোগীদের লক্ষ্য করা গেছে।

সদর হাসপাতালে খোঁজ নিয়ে জানা গেছে ডায়রিয়া আক্রান্ত সংখ্যা ক্রমশ বাড়ছে এ সংবাদ লেখা পর্যন্ত অর্থাৎ গতকাল রাত বারোটা থেকে আজ বেলা ১১ টা পর্যন্ত নতুন করে ৩৯ জন রোগী এই হাসপাতালে ভর্তি হয়েছেন।
এদের বেশির ভাগ রোগী বলেন কারো সমস্যা হয়েছে একদিনের কারো বা দুইদিনের । তবে ডায়রিয়ার কারণে বেশিরভাগ রোগীকে স্যালাইন দিতে দেখা গেছে।

(ডিসি/এএস/এপ্রিল ২৫, ২০২২)