এ কে আজাদ, রাজবাড়ী : রাজবাড়ীর পাংশা মডেল থানা পুলিশের একটি চৌকস দল সালমান শাহ্ (২৭)ও কাজল (২৬) নামের দুজন সন্ত্রাসীকে অন্ত্র ও গুলিসহ গ্রেপ্তার করেছে ।

গত রবিবার দিবাগত রাতে উপজেলার সরিষা ইউনিয়নের বাঘারচর গ্রামের শাহজাহান মিয়ার মেহগনি বাগান থেকে আসামিদের অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার সরিষা ইউনিয়নের খামারডাঙ্গী গ্রামের লম্বা ছাত্তারের ছেলে সালমান শাহ্ ও একই ইউনিয়নের বহলাডাঙ্গা গ্রামের অনাথ আলীর ছেলে কাজল।

সোমবার (২৫ এপ্রিল) দুপুর ১২ টায় পাংশা মডেল থানা আসামিদের গ্রেপ্তার ও অস্ত্র উদ্ধারের নিয়ে প্রেস কনফারেন্স করে-

প্রেস কনফারেন্সে সিনিয়র সহকারী পুলিশ সুপার (পাংশা সার্কেল) সুমন কুমার সাহা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় আসামি সালমান শাহের কাছ থেকে একটি লোহার তৈরি (দেশীয়) একনলা বন্দুক ও বন্দুকে লোডকৃত এক রাউন্ড তাজা কার্তুজ ও দুই টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। অপর আসামি কাজলের কাছ থেকে একটি লোহার তৈরি (দেশীয়) একনলা বন্দুক, বন্দুকে লোডকৃত এক রাউন্ড তাজা কার্তুজ, পাঁচ রাউন্ড গুলি লোডকৃত চেম্বার বিশিষ্ট লোহার তৈরি (বিদেশি) একটি রিভলবার ও তিনটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

পাংশা মডেল থানার ওসি মোহাম্মদ মাসুদুর রহমান জানায়, ‘আসামি সালমান শাহের বিরুদ্ধে পাংশা থানাসহ বাংলাদেশের বিভিন্ন থানায় দুটি হত্যা মামলা, একটি অস্ত্র মামলা, একটি ডাকাতি মামলা ও একটি বিস্ফোরক মামলাসহ বিভিন্ন অপরাধে সর্বমোট ১২টি মামলা রয়েছে। আসামি কাজলের বিরুদ্ধে একটি অস্ত্র মামলা ও একটি বিস্ফোরক মামলাসহ বিভিন্ন অপরাধে সর্বমোট ১২টি মামলা রয়েছে। তাঁদের কাছে থাকা অস্ত্র দিয়ে বিভিন্ন এলাকায় চুরি, ডাকাতি, ছিনতাইসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে আসছিল। এরা দুজনই এলাকার চিহ্নিত সন্ত্রাসী।’

আসামিদের বিরুদ্ধে পাংশা মডেল থানায় নিয়মিত মামলা রুজু শেষে আদালতে আদালতে পাঠানো হয়েছে।

(একে/এএস/এপ্রিল ২৫, ২০২২)