আশজাদ রসুল সিরাজী, গাজীপুর : এবারের ঈদ যাত্রায় ভোগান্তি কমাতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উপর গাজীপুর অংশে দুটি ফ্লাইওভার যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে। 

গাজীপুর মহানগরীর নাওজোর এবং কালিয়াকৈর উপজেলার সফিপুর বাজারে ওই মহাসড়কে উপর নির্মিত দুটি ফ্লাইওভার আজ সোমবার সকালে যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হয়।

গাজীপুর সড়ক বিভাগের দাবি ফ্লাইওভার খোলে দেওয়ায় অন্যান্য বছরের তুলনায় এবার ঈদের ঘরমুখো মানুষের যাতায়ত অনেকটা স্বস্থিদায়ক হবে।

দেশের উত্তর অঞ্চলের ২৩টি জেলার ঢাকার সাথে যোগাযোগের গুরুত্বপূর্ণ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা, ভোগড়া বাইপাস ও চান্দনা চৌরাস্তা। প্রতি ঈদে এসব সড়ক পথে ভোগান্তি পোহাতে হয় যাত্রী ও চালকদের। যানজটে পড়ে থাকতে হয় ঘন্টার পর ঘন্টা।

যানজটের এ দুর্ভোগ কমাতে ২০১৯ সালে গাজীপুর মহানগরীর নাওজোড় ও সফিপুরে দুটি ফ্লাইওভারের কাজ শুরু হয়। এতে কাজ চলমান থাকায় প্রতিদিনই যানজটে ভোগান্তি পোহাতে হতো যাত্রীদের।

গাজীপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী খন্দকার মোহাম্মদ শরীফুল আলম জানান, ঈদের আগে ফ্লাইওভার দুটি খোলে দেওয়ায় ঈদ যাত্রায় স্বস্থিদায়ক হবে। মানুষের দুর্ভোগ অনেকটা কমে আসবে।

(এস/এসপি/এপ্রিল ২৫, ২০২২)