বিশেষ প্রতিনিধি, পঞ্চগড় : পঞ্চগড় বাজারে কোন দোকানেই মিলছে না বোতলজাত সোয়াবিন তৈল।প্রতিটি মুদিদোকানে বোতলজাত সোয়াবিনের চরম সংকট সৃষ্টি করা হয়েছে বলে ফড়িয়া দোকানদাররা অভিযোগ করেছে। ২৮ এপ্রিল পঞ্চগড় জেলা শহরে বিভিন্ন মুদিদোকানে খোঁজ-খবর নিয়ে  এই বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। নাম বলতে অনিচ্ছুক এক প্রান্তিক ব্যবসায়ী বলেছেন, ডিলাররা সোয়াবিন তেলের সাথে অখ্যাত কোম্পানি'র নিম্নমানের সেমাই, ডাল, চাল এবং প্রসাধনী ক্রয় করার শর্তে বোতলজাত সোয়াবিন তেল সরবরাহ করতে রাজী হচ্ছে। 

এ ব্যাপারে সোলেমান আলী নামক এক ক্রেতা জানালেন, টিসিবি'র পণ্য যারা পাচ্ছেন তাদের কোন সমস্যা নেই, আমরা তো মহা বিপদে পড়েছি।কমরুল নামের এক ক্রেতা জানালেন, সরকারের বারোটা বাজানোর জন্যই ডিলার ও কোম্পানি'র সিন্ডিকেট হয়েছে। মানুষকে বাঁচাতে হলে এই সিন্ডিকেট ভাঙ্গতে হবে। ক্রেতা হারুন, নকিবুল বললেন একি শুরু হলো ! বিষয়টি সরকার কেনো মনিটরিং করছেন না?

এ বিষয়ে কথা বলার জন্য বেশ কয়েকজন ডিলারের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি। দিনের শেষ বেলায় রিপোর্টি লেখা হয়েছে বলে পঞ্চগড় জেলা প্রশাসক জহুরুল হক এর সাথে কথা বলা হয়নি। তবে ভুক্তভোগীরা এবিষয় জেলা প্রশাসকের কঠোর হস্তক্ষেপ কামনা করেছে।

(এআর/এসপি/এপ্রিল ২৯, ২০২২)