কলাপাড়া প্রতিনিধি : পটুয়াখালীর কুয়াকাটা পৌর শহরের পশ্চিম কুয়াকাটা গ্রামে ভাইকে (৯) গাছের সাথে বেঁধে ছয় বছরের বোনকে মুখ চেপে জোড়পূর্বক ধর্ষণ করেছে  একই এলাকার ইব্রাহিম শরীফের ছেলে হাসান শরীফ। 

বৃহস্পতিবার বিকালে এ ঘটনা ঘটে। এসময় রক্তাক্ত শিশুকে স্থানীয়দের সহায়তায় উদ্ধার করে তার মা মহিপুর থানায় আসার পথে তাদের বাঁধা দেয় হাসানের পিতা ও দুই ভাই। এসময় তাদের মারধরও করা হয়। পরবর্তীতে স্থানীয়দের সহায়তায় শিশুকে কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু তার অবস্থার অবনতি ঘটলে রাত সাড়ে নয়টার দিকে তাকে উন্নত চিকিৎসা ও ডাক্তারী পরীক্ষার জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন চিকিৎসকরা।

কলাপাড়া হাসপাতালের জরুরী বিভাগের মেডিকেল কর্মকর্তা ডা. ইকবাল হোসেন জানান, রোগীর অবস্থা শঙ্কাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষে তাকে পটুয়াখালী রেফার করা হয়েছে।

শিশুর মা বলেন,গতকাল বিকালে ছোট বোনকে সাথে নিয়ে নয় বছরের ভাই জিলাপী ফল পাড়তে যায়। এসময় ভাইকে দড়ি দিয়ে একটি আম গাছের সাথে বেঁধে তার শিশু মেয়েকে ঝোপের আড়ালে নিয়ে ধর্ষণ করে হাসান। এতে শিশুটির রক্তক্ষরণ শুরু হলে তার ডাকচিৎকারে এলাকার লোকজন এগিয়ে এলে হাসান পালিয়ে যায়।

খবর পেয়ে শিশুটির মা স্থানীয়দের সহায়তায় তার দুই সন্তানকে উদ্ধার করে মহিপুর থানায় নিয়ে আসার পথে তার উপর হামলা চালায় হাসানের বাবা ইব্রাহীম শরীফ (৪৫), ভাই নাসির শরীফ (২৫) ও রনি শরীফ (২৩) তাদের থানায় যেতে নিষেধ করে। কিন্তু তারা তাদের কথা না মানলে তাদের মারধর করে। বর্তমানে শিশুটি অসুস্থ্য বলে তিনি জানান। একটু পরপরই যন্ত্রনায় কাতরাচ্ছে।

মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম এ খায়ের জানান, শিশু ধর্ষণের অভিযোগে শুক্রবার সকালে শিশুটির মা বাদী হয়ে হাসান শরীফকে প্রধান আসামী করে চারজনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করছে। পুলিশ আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে। তবে ঘটনার পরই তারা পলাতক রয়েছে। শিশুটির ডাক্তারী পরীক্ষা সম্পন্ন হয়েছে।

(এমকেআর/এসপি/এপ্রিল ২৯, ২০২২)