একে আজাদ, রাজবাড়ী : রাজবাড়ী জেলার কালুখালি উপজেলার গান্ধীমারা বাসস্ট্যান্ড সংলগ্ন পাংশা হাইওয়ে ফাঁড়ির সামনে হাইওয়ে পুলিশের চেকপোস্টের মাধ্যমে জাল টাকাসহ  ৩ জন  মহিলা ও ১ জন পুরুষসহ ৪ চোরাচালান কারির সক্রিয় সদস্য আটক ও একটি প্রাইভেট কার জদ্ব  করেছে পাংশা হাইওয়ে ফাঁড়ি পুলিশ। 

গ্রেফতারকৃতরা হলেন, ফরিদপুর জেলার কোতোয়ালি থানার আনোয়ার কাজী পাড়ার ফজলু হকের স্ত্রী মমতাজ বেগম (৫০), ২. মনিগঞ্জ জেলার দৌলতপুর থানার পুলিয়া বাজার এলাকার আলতাফ হোসেনর স্ত্রী তাসলিমা বেগম (৩৫), ৩. ফরিদপুর জেলার কোতোয়ালি থানার আনোয়ার কাজী ডাঙ্গী পারার এনামুলের স্ত্রী শিউলি (২৩) ও ৪. রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার পুর্ব তেনাপেচা গ্রামের মোঃ জহির উদ্দিন মোল্লার ছেলে জামিন মোল্লা (২৮) (প্রাইভেটকার ড্রাইভার) কে আটক করা হয়।

এ সময় তাদের নিকট হতে ১০০০/= টাকার ৭৬ টি জাল নোট ও ৫০০= টাকার ১৫ টি জাল নোট সর্বমোট ৮৩ হাজার ৫ শত টাকাসহ জাল নোট বিক্রয়ের ১৮ হাজার ৯ শত টাকা জদ্ব করাসহ ঢাকা মেট্র-গ ১৭-৩১৪৬ নং একটি প্রাইভেট কার জদ্ব করেন পাংশা হাইওয়ে ফাঁড়ি পুলিশ।

জানা যায়, ৩০ শে এপ্রিল শনিবার দিবাগত সন্ধা ৫ টার দিকে চন্দনী বাসষ্টান্ড বাজারে শুকুর আলীর দোকান থেকে জাল টাকার মাধ্যমে কাপড় কিনার পরপরই দোকানদার জাল টাকা বুঝতে পেরে পাংশা হাইওয়ে পুলিশকে জানান। পাংশা হাইওয়ে পুলিশ সংবাদ প্রাপ্তর পরপরই চেকপোস্টের মাধ্যমে তাদের কে আটক করেন।

পাংশা হাইওয়ে ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা লিয়াকত জানান, শনিবার দিবাগত সন্ধায় জালটাকা নিয়ে একটি প্রাইভেট কার সহ জালটাকার চোরাচালানের সক্রিয় সদস্যরা দৌলতদিয়া কুষ্টিয়া মহাসড়ক হয়ে কুষ্টিয়া যাওয়ার তথ্য পেয়ে ফাঁড়ির সামনে চেকপোস্ট বসিয়ে তাদের কে আটক করা হয়। এ সময় তাদের নিকট হতে একটি প্রাইভেট কার, ৮৩ হাজর ৫ শত জাল টাকা ও জালটাকা বিক্রয়ের ১৮ হাজার ৯ শত টাকাসহ তাদেরকে আটক করা হয়। এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

(একে/এসপি/মে ০২, ২০২২)