দীপক চন্দ্র পাল, ধামরাই : ধামরাই বাড়িগাও গ্রামের শীতলা মন্দির পুড়িয়ে ছাই করে পালিয়ে যাওয়া দুবৃর্ত্তরা আজো কেউ গ্রেফতার হয়নি। ওই গ্রামে হিন্দু সম্প্রদায়ের লোকজনরা চরম আতংকের মধ্যে পড়েছে।বিগত সময়েও ওই মন্দিরটিতে তে হামলা হয়েছিল এলাকাবাসি জানিয়েছেন।

সোমবার গভীর(ঈদের আগের দিন)রাতে ধামরাই বাড়িগাও গ্রামের বটতলায় একটি শীতলা মন্দির রাতে আধঁরে দুর্বৃত্তরা আগুনে পুড়িয়ে ছাই করে ফেলেছে। সাথে বটগাছটিও।

গভীর (ঈদের আগের দিন) রাতে হঠাৎ করে স্থানীয়রা আগুন দেখে ছুটে আসেন মন্দির চত্তরে। এসময় দাও দাও করে মন্দির টি আগুনে জ্বলছিল । লোকজনরা দ্রুত জলদিয়ে নেভানোর চেষ্টা চালালেও মন্দিরটি মূর্তি সহ সকল স্থাপনা মূর্হুতের মধ্যেই পুড়ে ছাই হয়েগেছে। আগুনের লেলিহান শিখায় বটগাছটিও পুড়েগেছে।এঘটনায় মন্দির কর্তৃপক্ষ ও আশপাশে লোকজনরা আতংকিত হয়ে পড়েছেন।

গ্রামের নিখিল বলেন, আগুন দেখে আমরা ছুটে গিয়ে নিভানোর চেষ্টা চালালেও মন্দির টি পুড়ে ছাই হয়ে গেলো চোখের সামনেই। পরদির সকালে পুলিশ এসেছিল এখনো কেউ গ্রেফতার হয়নি।

বাড়িগাও গ্রামের ওই মন্দির কর্তৃপক্ষ পর দিন (ঈদের দিন )সকালে ধামরাই থানায় সংবাদ দিলে দ্রুত ঘটনাস্থলে পুলিশ গিয়ে তদন্ত করেছেন।এথনো কোন দুবৃত্ত সনাক্ত বা গ্রেফতার হয়নি।

এব্যাপারে ধামরাই থানার ওসি মোঃ আতিকুর রহমান বলেন থানায় মঙ্গলবার সকালে সংবাদ শুনেই ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে তদন্ত করা হয়েছে । থানায় মন্দির কর্তৃপক্ষ অভিযোগ দিয়েছেন। আমরা যথা সম্ভব এবিষয়ে প্রযোজনীয় ব্যবস্থা নিচ্ছি। তদন্ত ও অভিযান অব্যাহত আছে বলেন।

(ডিসিপি/এসপি/মে ০৫, ২০২২)