পিরোজপুর প্রতিনিধি:পিরোজপুরের স্বরূপকাঠির সুটিয়াকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রীকে যৌন হয়রানি চেষ্টার অভিযোগে একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. সোহেল মাহমুদকে ১শ’ বেত্রাঘাত করা হয়েছে বলে খবর পাওয়া গেছে।

গত শনিবার বিকালে বিদ্যালয়ের মাঠে সালিশ বৈঠকের মাধ্যমে এ রায় কার্যকর করা হয়েছে। একই সঙ্গে ওই রায়ে দন্ডিত শিক্ষককে এক সপ্তাহের মধ্যে অন্যত্র বদলি হয়ে যাওয়ার নির্দেশ দেন সালিশদাররা।


জানা গেছে, গত বুধবার বিকালে ৫ম শ্রেণীর ৩ ছাত্রীকে বিদ্যালয়ের একটি রুমে প্রাইভেট পড়ানো শেষে ওই শিক্ষক দু’জন ছাত্রীকে ছুটি দিয়ে দেন। পরে তৃতীয় জনকে যৌন হয়রানির চেষ্টা করলে বাইরে অপেক্ষমান ছাত্রীরা তা দেখে ফেলে। যৌন হয়রানির শিকার ছাত্রী বাড়ি ফিরে ঘটনাটি অভিভাবকদের জানায়। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে এলাকার সাবেক ইউপি চেয়ারম্যান মো. গাউস মিয়াসহ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্যরা শিক্ষক সোহেলের বিচার করতে সালিশ বৈঠকের আয়োজন করেন ।

এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক নাসরিন জাহানের কাছে জানতে চাইলে তিনি বলেন, কমিটির নির্দেশে আমি বৈঠকে উপস্থিত ছিলাম। বিচারকরা ওই শিক্ষকের চাকরির কথা বিবেচনা করেই শারীরিক শাস্তি দিয়েছেন বলে আমি মনে করি।

(এসএফ/এসসি/সেপ্টেম্বর২৯,২০১৪)