এমডি অভি, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার ত্রাস, হত্যা মামলার সাজা প্রাপ্ত ও ডাকাতি, বিষ্ফোরকসহ ৬টি মামলার ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী ইয়ানুস ওরফে ইউনুস ডাকাত (৫৫) কে ফতুল্লার থেকে সোমবার দিবাগত রাত আটটার দিকে গ্রেফতার করেছে পুলিশের এন্টি টেররিজমের একটি চৌকস ইউনিট। পুলিশের এন্টি টেররিজমের (এটিইউ) অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আলমগীরের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়েছে বলে পুলিশ জানায়।

গ্রেফতার ইয়ানুস ২০০০ সালে সংঘটিত উপজেলার ব্রাহ্মন্দী গ্রামের নান্নু হত্যা মামলার যাবজ্জীবন সাজা প্রাপ্ত আসামী। এ তথ্য নিশ্চিৎ করেছেন ওই ঘটনায় নিহত নান্নুর ছেলে বিল্লাল। আড়াইহাজার থানা পুলিশ জানায়, উক্ত হত্যা মামলাটি ছাড়াও ইয়ানুসের বিরুদ্ধে আড়াইহাজার থানায় ডাকাতি, বিষ্ফোরক ইত্যাদি বিষয়ে পৃথক ৬টি মামলার গ্রেফতারী পরোয়ানা রয়েছে। তাকে গ্রেফতারের জন্য পুলিশ দীর্ঘ দিন যাবত চেষ্টা করে আসছিল। কিন্তু ভয়ংকর ও সুচতুর ইয়ানুস বর্তমানে ইউসুফ নামে পরিচিত হয়ে ফতুল্লায় বসবাস করে গাড়ী চালকের কাজ করে আসছিল। অবশেষে তাকে পুলিশের জালে ধরা পড়তেই হয়েছে।

এ দিকে এলাকার কূখ্যাত ডাকাত ও খুনী ইয়ানুস গ্রেফতার হওয়ার পর উপজেলার ব্রাহ্মন্দী এলাকাবাসি স্বস্তির নিঃশ্বাস ফেলছেন। সে উপজেলার ব্রাহ্মন্দী ইউনিয়নের ব্রাহ্মন্দী গ্রামের মৃত আবুল বাশারের ছেলে বলে জানা যায়।

(এমও/এসপি/মে ১০, ২০২২)