রাজন্য রুহানি, জামালপুর : জামালপুর শহরের দুই ব্যবসায়ীর গুদাম ও বাসার খাটের নিচ থেকে ৪ হাজার ৩২০ লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১২ মে) দুপুরে শহরের দয়াময়ী ও মুকুন্দবাড়ি এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিভিন্ন ব্র্যান্ডের মজুদকৃত এসব তেল উদ্ধার করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। পরে জব্দকৃত তেল পূর্বমূল্যে বিক্রি করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর সূত্রে জানা গেছে, দুপুরে শহরের দয়াময়ী এলাকায় রঞ্জন সিংহের গুদামে অভিযান চালিয়ে ১৯ টি ড্রামে ৩ হাজার ৮৭৬ লিটার ভোজ্যতেল উদ্ধার করা হয়। উদ্ধারকৃত তেল সেখানেই উপস্থিত সাধারণ মানুষের কাছে পূর্বমূল্যে বিক্রি করেন।

পরে মুকুন্দবাড়ি এলাকার কামাল ট্রেডার্সের মালিক কামাল হোসেনের শোবার ঘরের খাটের নিচ থেকে উদ্ধার করা হয় ৪৫৪ লিটার তেল। বোতলের লেবেলে পূর্বমূল্য উঠিয়ে ফেলার অপরাধে কামাল হোসেনকে ২৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

তথ্য নিশ্চিত করে জামালপুরের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো.আরিফুল ইসলাম জানান, ভোক্তা অধিকারের এই অভিযান অব্যাহত থাকবে। শহরের পাইকারি দোকানগুলোতেও অভিযান পরিচালনা করা হবে।

(আরআর/এএস/মে ১২, ২০২২)