রনিকা বসু মাধুুরী, বাগেরহাট : বাগেরহাটের চিতলমারীতে সুভাষ মার্কেটে আগুনে একটি চায়ের দোকানসহ গুদাম ঘর ভস্মীভূত হয়েছে। গতকাল বৃহস্পতিবার (১২ মে) রাত নটায় দিকে উপজেলার দরিউমাজুড়ী গ্রামে এ ঘটনা ঘটছে। বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুন লেগেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়েছে।

স্থানীয়রা জানান, চা দোকানদার সৈকত ঢালী প্রতিদিনের মতো এদিনও বেচাকেনা শেষে রাত ৮ টার দিকে দোকান বন্ধ করে। কিন্তু রাত ৯ টার সময় দোকান ঘরের উপরে থাকা বিদ্যুতের তারে শটসার্কিটের মাধ্যমে দোকানে আগুন লাগে। এরপর দোকানের ভেতর গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হলে মুহূর্তেই আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। একপর্যায়ে পুরো দোকানসহ পাশের গুদাম ভস্মীভূত হয়। মার্কেট মালিক সুভাষ মন্ডল জানান চায়ের দোকানের পাশে মজুদ রাখা ইলেকট্রনিক মালামালসহ মুদি মালের গুদাম আগুনে ভম্মীভূত হয়েছে । এবং কিছু দুরে থাকা মায়ের ভান্ডার নামক মুদি দোকান ভেঙে মালামাল সুরক্ষিত স্থানে সরিয়ে নিতে সক্ষম হন।

এ সময় মার্কেট মালিক সুভাষ মন্ডল কান্নাজড়িত কণ্ঠে বলেন আমি ব্যাংক ঋণ ও বিভিন্ন এনজিও থেকে ঋণ নিয়ে এই মার্কেট টা করেছি আজ আমার সব শেষ হয়ে গেছে। আমি এখন কিভাবে কি করব , ব্যাংক ঋণ কিভাবে দিব বা এনজিও ঋণ বা শোধ করবো জানিনা।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পীযূষ কান্তি রায়, ঘটনাস্থলে এসে ক্ষতিগ্রস্তদের সমবেদনা জানান এবং আর্থিকভাবে সহায়তার আশ্বাস দেন। চিতলমারী থানা পুলিশ, খবর পেয়ে এসে ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন ,৭নং সন্তোষপুর ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হরেন্দ্র নাথ সিকদার, ৭নং সন্তোষপুর ইউনিয়নের যুবলীগের সভাপতি সজল কান্তি বাড়ৈ ৭নংসন্তোষপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ড এর সাবেক মেম্বার শ্রীবাস রায়সহ এলাকার শত শত সাধারণ মানুষ।

এ বিষয়ে চা দোকানদার সৈকত ঢালী জানান, বিদ্যুতের তারের আগুন তার দোকান ভস্মীভূত হয়ে প্রায় দেড় লাখ টাকা ও সুভাষ মন্ডল জানান তার প্রায় সাড়ে পাঁচ লাখ টাকা দুজনের মোট সাত লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে ।

(আরবি/এসপি/মে ১৩, ২০২২)