নাটোর প্রতিনিধি : নাটোর শহরের ষ্টেশন বাজার এলাকার মেসার্স রনি এগ্রো ফুড কোম্পানী ও গুরুদাসপুরের কান্দাইল এলাকার রাজ বেকারী এণ্ড ফুড প্রোডাক্টস কোম্পনীর মালিককে অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সোমাবার ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জাহাঙ্গীর আলম এই রায় প্রদান করেন।

র‌্যাব-৫ সুত্র জানায়, নাটোর শহরের ষ্টেশন বাজার এলাকায় মেসার্স রনি এগ্রো ফুড কোম্পানীর মালিক জহির উদ্দিন সরকার ও গুরুদাসপুর উপজেলার কান্দাইল এলাকার রাজ বেকারী এণ্ড ফুড প্রোডাক্টস কোম্পানীর মালিক আনোয়ার হোসেন আসন্ন ঈদকে সামনে রেখে বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই প্যাকেটের গায়ে মূল্য তালিকা, উৎপাদন তারিখ এবং মেয়াদ উর্ত্তীণের তারিখ ব্যতিত সেমাই তৈরী ও বিক্রি করছিল।

গোপন সংবাদের ভিত্তিতে নাটোরের নির্বাহী ম্যাজিষ্ট্রে জাহাঙ্গীর আলমের নেতৃত্বে র‌্যাব-৫, রাজশাহীর সিপিসি-২, বাগমারা ক্যাম্পের একটি অপারেশন দল এই দু’টি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এসময় ভেজাল মালামালসহ এই দুই প্রতিষ্ঠানের মালিককে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিষ্ট্রেট জাহাঙ্গীর আলম ভোক্তা অধিকার সংরক্ষন আইনে মেসার্স রনি এগ্রো ফুড কোম্পানীর মালিক জহির উদ্দিন সরকারকে ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও রাজ বেকারী এণ্ড ফুড প্রোডাক্টস কোম্পানীর মালিক আনোয়ার হোসেনকে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে এক মাস করে কারাদণ্ডাদেশ প্রদান করেন।

(এমআর/এএস/সেপ্টেম্বর ২৯, ২০১৪)