মিঠুন গোস্বামী, রাজবাড়ী সদর : রাজবাড়ীর গোয়ালন্দে জমি সংক্রান্ত বিরোধে মো. মান্নান ফকির (৬৮) নামে একজনকে হত্যা করা হয়েছে।

শুক্রবার দুপুরে জমি সংক্রান্ত সালিশের শুরুতেই প্রতিপক্ষের লোকজন তাকে হত্যা করে।

নিহত মো. মান্নান ফকির উপজেলার ছোট ভাকলা ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামের মৃত শাহাজুদ্দিন ফকিরের ছেলে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার দুপুর দুইটার দিকে বিষ্ণুপুর গ্রামে মৃত নুরাল দেওয়ানের ছেলে মোস্তফাদের সাথে মান্নান ফকিরদের জমি সংক্রান্ত বিরোধ নিয়ে সংঘর্ষ হয়।

সংঘর্ষে মোস্তফা পক্ষের লোকজনের আঘাতে মান্নান ফকির গুরুতর আহত হয়। আহত অবস্থায় পরিবারের স্বজন ও স্থানীয়রা তাকে উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর নেওয়ার পথে মান্নান মারা যায়।

ছোট ভাকলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আমজাদ হোসেন বলেন, ইউনিয়ন পরিষদের আইন মেনে দুই পক্ষের জমির বিরোধ নিষ্পত্তি করার জন্য একটি সালিসের আয়োজন করা হয়।

সালিশের শুরুতেই দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এ ঘটনায় মান্নান নিহত হয়েছেন। কারা তাকে হত্যা করেছেন সেটি তদন্ত করছে পুলিশ।

রাজবাড়ী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. মাঈন উদ্দীন চৌধুরী বলেন, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে একটি হত্যাকান্ডের ঘটনা ঘটেছে।প্রাথমিকভাবে শুনেছি জমির সীমানা নির্ধারণ নিয়ে সেখানে একটি সালিশের আয়োজন করা হয়েছিলো। সেখান থেকেই দুই পক্ষের সংঘর্ষে এই ঘটনা ঘটেছে।

(এমজি/এএস/মে ১৪, ২০২২)