চপল রায়, ভোলা : ভোলার তজুমদ্দিনে ভাড়ার মেয়াদ শেষে দোকান ঘর ছেড়ে না দিয়ে জবরদখলের চেষ্টা করায় তালা দিয়েছে মালিকপক্ষ। সরেজমিনে জানা যায়, চার বছর আগে তজুমদ্দিনের উত্তর বাজারে ইকবাল হোসেন চৌধুরিদের মালিকানাধীন দোকান ঘর ভাড়া নিয়ে কিশোর লাইব্রেরী নামে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলে মনির হোসেন। 

দোকানের মালিকপক্ষ জানান, কয়েকমাস আগে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে দোকান ঘর ছেড়ে দেয়ার কথা জানিয়ে সাবেক ইউপি সদস্য মাঈন উদ্দিন পোদ্দার কে এ বছরের মার্চ থেকে ভাড়া দেয়ার চুক্তি স্বাক্ষর করেন। এরপর কিছুদিন আগে উপজেলা ভূমি অফিসের মাপজোখ শেষে দোকানের কিছু অংশ খাস জমিতে আছে এমনটা জানার পর খাস জমি বন্দোবস্ত পাওয়ার আশায় মালিক পক্ষের নিকট দোকান ঘর ছেড়ে না দিয়ে সময়ক্ষেপন করেন। একাধিকবার ঘর বুঝিয়ে দিতে বললেও তা না করায় চুক্তি স্বাক্ষরের বাধ্যবাধকতায় দোকানটি তালাবদ্ধ করার কথা জানায় মালিকপক্ষ। বিষয়টি সমাধানের জন্য চাঁদপুর ইউনিয়নের চেয়ারম্যান একেএম সহিদুল্যাহ কিরণকেও অবহিত করেন বলে জানান তারা।

এদিকে তজুমদ্দিনের উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ভূমি মরিয়ম বেগম জানান, উপজেলা ভূমি অফিস প্রাথমিক জরিপে কিছু অংশ খাস ও কিছু মালিকানা বলে মনে করছে তবে তা সম্পূর্ণ নিশ্চিত হতে আরও মাপজোখ প্রয়োজন। কাউকে কোন নির্দেশ দেয়া প্রসঙ্গে জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে এ ধরনের নির্দেশনা দেয়া হয়নি বলে জানান। এদিকে ভাড়াটিয়া মনির হোসেন জানান তিনি তজুমদ্দিন থানায় অভিযোগ দায়ের করেছেন।

(সিআর/এসপি/মে ১৫, ২০২২)