আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের প্রস্তাবিত থ্রি-হুইলার ও সমজাতীয় মোটরযানের নীতিমালা অনুযায়ী দ্রুত ব্যাটারিচালিত যানবাহনের লাইসেন্স প্রদান এবং লাইসেন্স নিয়ে চাঁদাবাজি ও প্রতারণা বন্ধের দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে।

নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সামনে সোমবার সকাল সাড়ে ১০টার দিকে সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছেন ব্যাটারিচালিত রিকশা ভ্যান, ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ ও বাসদের জেলা কমিটির নেতৃবৃন্দরা। কর্মসূচিতে শত শত ব্যাটারিচালিত রিকশা, ভ্যান ও ইজিবাইক চালক অংশগ্রহণ করেন।

বাসদের জেলা শাখার সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তী বলেন, নগরীর কাশিপুর, পলাশপুর, নতুন বাজারসহ বিভিন্ন এলাকায় প্রতিনিয়ত শ্রমিকদের হুমকি প্রদানের পাশাপাশি হামলা করা হচ্ছে। ক্ষমতাসীন দলের লোকজন শ্রমিকদের বিচ্ছিন্ন করতে এমনটা করছে। রবিবার দুপুরে বিআরটিএ থেকে বৈধ লাইসেন্সের দাবীতে বরিশালে ব্যাটারিচালিত রিকশা-ভ্যান-ইজিবাইক সংগ্রাম পরিষদের প্রচারনা চলছিল। নগরীর লোহার পোল এলাকায় প্রচার চালানোর সময় চাঁদাবাজি মামলার আসামিরা বাসদের শ্রমিক নেতা মহসিন, রুবেল ও মোকছেদের ওপর হামলা চালানো হয়।

মনীষা আরও বলেন, খেটে খাওয়া দিনমজুরদে নির্যাতন করে লাভ নেই। সড়ক ও সেতু মন্ত্রণালয়ের নীতিমালা অনুযায়ী যখন ব্যাটারিচালিত যানবাহন বৈধ, সেহেতু এসব যানবাহনে দ্রুত লাইসেন্স দেয়ার দাবি জানাচ্ছি। সমাবেশে বিভিন্ন স্তরের নেতাকর্মীরা বক্তব্য রাখেন। শেষে বিআরটিএ’র উর্ধ্বতম কর্মকর্তা বরাবর স্মারকলিপি পেশ করা হয়।

(টিবি/এসপি/মে ১৬, ২০২২)