দিলীপ চন্দ, ফরিদপুর : ফরিদপুরসহ তিনটি জেলার ভাতা প্রাপ্ত পুরোহিতের ও  সেবাইত দের সম্মেলন আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। আজ বৃহস্পতিবার ফরিদপুর জেলা শিল্পকলা অডিটোরিয়ামে ফরিদপুর, রাজবাড়ী, ঝিনাইদহ ও মাগুরা জেলার ভাতাপ্রাপ্ত পুরোহিত ও সেবাইতদের বার্ষিক এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

আজ সকাল সাড়ে ১১ টায় ফরিদপুর জেলা শিল্পকলা একাডেমী অডিট রিয়ামে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরণ কার্যক্রম (২য় পর্যায়) এর প্রকল্প পরিচালক প্রফেসর শিখা চক্রবর্তী এর সভাপতিত্বে ফরিদপুর,রাজবাড়ী,ঝিনাইদহ ও মাগুরা জেলার পুরোহিত ও সেবাইতদের এ বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক দীপক কুমার রায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সুমন রঞ্জন সরকার, জেলা শিক্ষা অফিসার জনাব বিষ্ণুপদ ঘোষাল,জেলা কালচারাল অফিসার পার্থ প্রতিম দাশ প্রমূখ । এ সময় অন্যান্য নেতৃবৃন্দ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা পুরোহিত ও সেবাইত দেরকে গতানুগতিক প্রথা ও বিশ্বাস এর আগল ভেঙ্গে যুগোপযোগী পন্থায় তাদের কার্যক্রম পরিচালনার আহ্বান জানান। তারা বলেন সমাজের পুরাতন প্রথা ও অন্ধবিশ্বাসের সমাপ্তি ঘটিয়ে আধুনিক সমাজ বিনির্মাণে তাদের ভূমিকা অত্যন্ত ফলপ্রসূ। তাই তারা আধুনিক সমাজ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যাক্ত করা হয়।

(ডিসি/এসপি/মে ১৯, ২০২২)