রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : জমির সীমানা নিয়ে বিরোধকে কেন্দ্র করে ভাইপোর হাতে চাচা খুনের মামলায় এজাহারভুক্ত তিন জন এবং পারিবারিক কলহের জেল ধরে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগে দায়েরকৃত মামলার একমাত্র এজাহারনামীয় স্বামী শফিকুলকে গত ছয় দিনেও গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

মামলা ও ঘটনার বিবরনে জানা যায়, জমির সীমানায় শৌচাগারের চেম্বার বানানোকে কেন্দ্র করে সোমবার বিকেলে হাবিবুল্লাহ গাজী তার চাচা সাইফুল ইসলামকে দা দিয়ে কুপিয়ে খুন করে। জনতা হাবিবুল্লাহকে আটক করে গণধোলাইয়ের পর পুলিশে সোপর্দ করে।

এ ঘটনায় মঙ্গলবার নিহতের স্ত্রী বিলকিস বেগম বাদি হয়ে মঙ্গলবার গ্রেপ্তারকৃত হাবিবুল্লাহ, তার বাবা, মাসহ চারজনকে আসামী করে থানায় (২৪নং) মামলা করে। গ্রেপ্তারকৃত হাবিবুল্লাহ মঙ্গলবার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলেও অপর তিন আসামী শনিবার বিকেল পর্যন্ত গ্রেপ্তার হয়নি।

অপরদিকে কালিগঞ্জ উপজেলা পরিষদের সামনে যমুন্ ানদীর চরে ছবিলার রহমানের ভাড়া বাসা থেকে রবিবার রাতে রোজিনা খাতুনের লাশ উদ্ধারের ঘটনায় মঙ্গলবার নিহতের ভাই আবু হাসান বাদি হয়ে তার ভগ্নিপতি শফিকুলের রাম উল্লেখ করে থানায় হত্যা মামলা(২৫) দায়ের করে। ঘটনার ছয় দিনেও পুলিশ তাকে গ্রেপ্তার করতে পারেনি।

রোজিনা হত্যা মামলার তদন্তকারি কর্মকর্তা কালিগঞ্জ থানার পুলিশ পরিদর্শক মিজানুর রহমান সাংবাদিকদের জানান, শফিকুল একমাত্র আসামী হলেও তাকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

সাইফুল হত্যা মামলার তদন্তকারি কর্মকর্তা কালিগঞ্জ থানার উপপরিদর্শক আব্দুর রহিম বলেন, আসামীরা পলাতক থাকায় গ্রেপ্তার করা যায়নি।

(আরকে/এসপি/মে ২১, ২০২২)