রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সুন্দরবনে মধু সংগ্রহ করতে যেয়ে কাউসার গাইন নামের এক মৌয়ালকে বাঘে ধরে নিয়ে গেছে। সুন্দরবনের ভারত সীমান্তবর্তী নোটাবেকি খাল থেকে শনিবার বিকেল ৫টার দিকে তাকে থরে নিয়ে যাওয়ার ২৪ ঘণ্টায়ও সন্ধান মেলেনি।

নিখোঁজ কাউসার(২৮) গাইন সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের খলিষাবুনিয়া গ্রামের আব্দুর রাজ্জাক গাইনের ছেলে।

গাবুরা ইউনিয়নের চকবারা গ্রামের মন্তাজ গাজীর ছেলে অন্তানূর গাজী জানান, ৫ জুন ফিরে আসার শর্তে গত ৩ মে বুড়িগোয়ালিনি ফরেস্ট স্টেশন থেকে অনুমতি (পাস) নিয়ে তিনি ও কাউসারসহ পাঁচজন সুন্দরবনে মুধু সংগ্রহে যান। মধু সংগ্রহ করার একপর্যায়ে তারা নোটাবেকি খালের ভারতীয় সীমান্তবর্তী এলাকায় পৌঁছে গেলে শনিবার বিকেল ৫টার দিকে একটি বাঘ কাউসারকে পিছন দিক থেকে ধরে নিয়ে ভারতের মধ্যে চলে যায়। বিষয়টি কাউসারের পরিবার ও বনবিভাগকে জানানো হলেও শনিবার বিকেল ৫টা পর্যন্ত তাকে মৃত বা জীবিত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়নি। কাউসারকে খুঁজে না পাওয়ায় তার পরিবারে চলছে শোকের মাতম।

বুড়িগোয়িালিনি স্টেশন কর্মকর্তা মোঃ নূর আলম জানান, তাদের স্টেশন থেকে গত ৩ মে পাস নিয়ে যাওয়া মৌয়াল কাউসার গাইনকে শনিবার বিকেলে বাঘে ধরে নিয়ে যাওয়ার পর টাইগার টিমকে নিয়ে বনবিভাগ তাকে জীবিত অথবা মৃত উদ্ধারের চেষ্টা চালাচ্ছে।

(আরকে/এসপি/মে ২২, ২০২২)