এম এ হীরা, গোয়ালন্দ : গোয়ালন্দে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে রাতের আঁধারে দোকান ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে। এ নিয়ে উত্তেজনা দেখা দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
সোমবার (১৬ মে) সকাল আনুমানিক ১০ টার দিক গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের নতুন ব্রিজ এলাকায় এ ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে।

এ ঘটনায় ভুক্তভোগী মোহাম্মদ কুদ্দুস শেখ (৩৫) বাদী হয়ে , রাজবাড়ী জেলা আদালতে উজানচরের মাখন রায়ের পাড়া এলাকার মৃত মুনছের আলী শেখের ছেলে মোঃ ইয়াকুব আলী শেখ( ৫০) মোহাম্মদ বকুল শেখ( ৪৭) মোঃ রমজান শেক (৪২)ইয়াকুব আলীর শেখের ছেলে সাইদ সেখ (২৭)আইজুদ্দিন মোল্লার ছেলে হালিম মোল্লা (৩৫)ইয়াকুব আলী শেখের স্ত্রী মমতাজ বেগম (৪০) আসামী করে একটি অভিযোগ দায়ের করেছে বলে জানা গেছে।

বাদী অভিযোগে উল্লেখ করেন তার মালিকানাধীন মুদির দোকান আর্থিক ক্ষতির লক্ষে বিভিন্ন বিভিন্ন কুট কৌশল করে আসছিল আসামীরা। হঠাৎ করে সোমবার ভোর থেকে আমার মালিকানাধীন দোকান ভেঙে গুঁড়িয়ে দেয় উক্ত আসামিরা। চোখের সামনে আমার দোকান ভাঙতে দেখে আমি ৯৯৯ নাম্বারে ফোন করলে পুলিশ ঘটনাস্থলে এসে আমাদের দুই পক্ষকে থানায় নিয়ে যায়। এরপর আমি রাজবাড়ী আদালতে মোঃ ইয়াকুব আলী সহ ছয়জনের বিরুদ্ধে জবরদখল শান্তি ভঙ্গের আশঙ্কা করে ফৌজদারী কার্যবিধি ১৪৪/১৪৫ ধারা প্রতিকার প্রার্থনা করে অভিযোগ করি।

এ পর্যন্ত আমি কোন সুরাহা পাইনি। উক্ত আসামিগন তারা কাঠের গুঁড়ি ও সিমেন্টের খুঁটি এনে আমার দোকানে জোর করে রেখেছেন তারা নতুন দোকান ঘর তুলবেন বলে।

২৩ মে সোমবার সকালে প্রতিবেদক এর কাছে বাদী মোহাম্মদ কুদ্দুস শেখ বলেন আমার জীবন আতঙ্ক সহ আমার জমি হারানোর আতঙ্কে আছি আমি। প্রতিবেদক সরজমিনে গিয়ে দোকানপাটের ভাংচুরের চিহ্ন সহ দোকানপাটের মালামাল রাস্তায় পড়ে থাকতে দেখতে পায়।

এ ব্যাপারে অভিযুক্ত ইয়াকুব শেখ এর স্ত্রী মমতাজ বেগমের কাছে জানতে চাইলে তিনি বলেন আমরা দোকানপাট ভেঙেছি তবে কোনো লুটপাট করিনি। ঐ দোকানে জমির মালিক আমরা।

গোয়ালন্দ ঘাট থানা সূত্রে জানা যায় উভয়পক্ষের শান্তির জন্য আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

(এইচ/এসপি/মে ২৩, ২০২২)